Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আপনারা কষ্টে থাকলে শেখ হাসিনার ঘুম হয় না : কাদের

আপনারা কষ্টে থাকলে শেখ হাসিনার ঘুম হয় না : কাদের

নির্বাচন সামনে রেখে দেশের রাজনৈতিক দলগুলো রাজ পথে তাদের অবস্থান জানান দিচ্ছে। তবে রিরোধী দল বিএনপি ও ক্ষমতাসীন দল আওয়ামীলীগের পরস্পর বিরোধী অবস্থান নেওয়ায় রাজনীতি ভিন্ন বাতাস বয়ছে। বিএনপি ইতিমধ্যে রাজ পথে তাদের বিভিন্ন দাবি নিয়ে আন্দোলন সংগ্রাম করছে। তারা নিরপেক্ষ সরকারের দাবি আদায়ে বিষয়ে সরকারকে ক্ষমতাচ্যুত করার হু/শিয়ারি দিচ্ছে। কয়েকটা সমাবেশ করে সরকারের যাবার স্বপ্ন দেখছে বিএনপি মন্তব্য করে যা বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

কয়েকটি সমাবেশ করে বিএনপি ক্ষমতায় আসার স্বপ্ন দেখছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি সংবিধান পরিবর্তন করে তত্ত্বাবধায়ক সরকারকে দুঃসাহস করছে।

আজ বুধবার (২৬ অক্টোবর) দুপুরে খিলগাঁও থানা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে যোগদানকালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি দু-তিনটি সমাবেশ করে ক্ষমতায় আসার স্বপ্ন দেখছে। ডিসেম্বরে রাজ প/থে খেলা হবে। ডিসেম্বরে জনগণের গর্জন শুনতে পাবে বিএনপি, তাই তত্ত্বাবধায়ক সরকার নিয়ে চিন্তা করে লাভ নেই।

বিএনপিকে অভিযোগকারী দল উল্লেখ করে তিনি বলেন, ভারত-আমেরিকা তাদের ক্ষমতার চেয়ারে বসাতে পারবে না। তারা ক্ষমতায় আসতে চাইলে জনগণের ভোটে আসতে হবে।

আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আপনারা দলকে বাঁচান। টাকা লেনদেন বন্ধ করেন । কমিটি করতে টাকা লাগবে, এটা বিএনপি করতে পারে, আওয়ামী লীগ এই চর্চা করতে পারে না। টাকা দিয়ে মনোনয়নের এই প্রথা চিরতরে বন্ধ করতে হবে। এটা শেখ হাসিনার নির্দেশ। এ সময় তিনি একে অপরের বিরুদ্ধে নিজেদের মধ্যে কলহ বন্ধ করার আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, আমরা জানি আপনারা সমস্যায় আছেন। জিনিসপত্রের দাম বেড়েছে, জ্বালানির দাম বেড়েছে, মানুষের দুর্ভোগও বেড়েছে। আমরা দরিদ্র, নিম্ন আয়ের মানুষের কষ্ট বুঝি, শেখ হাসিনা বোঝেন। আপনার কষ্টের কথা ভেবে প্রধানমন্ত্রীর রাতের ঘুম হারাম। এ সংকট উত্তরণে তিনি দিনরাত পরিশ্রম করছেন।

ওবায়দুল কাদের বলেন, দলের সভাপতির টাকার লোভ নেই। বঙ্গবন্ধু পরিবারে নেই। আওয়ামী লীগের নেতা-কর্মীদেরও বঙ্গবন্ধু পরিবারের সততা ও সাহসিকতা থেকে শিক্ষা নেওয়া উচিত।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমি জনগণকে বলছি ধৈর্য ধরতে। আপনারা কষ্টে থাকলে শেখ হাসিনার ঘুম আসে না। তার জন্য দোয়া করবেন যেন তিনি সুস্থ থাকেন।

প্রসঙ্গত, দেশের মানুষের কথা চিন্তা করে সরকার আর সে জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহন করছে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, দেশের মানুষের জন্য প্রধানমন্ত্রী নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *