Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আপনাদের লজ্জা থাকা উচিত,বাংলাদেশের অবস্থা আমেরিকার চেয়ে অনেক ভালো:পররাষ্ট্রমন্ত্রী

আপনাদের লজ্জা থাকা উচিত,বাংলাদেশের অবস্থা আমেরিকার চেয়ে অনেক ভালো:পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশের মানবাধিকার নিয়ে প্রশ্ন উঠে থাকে নানা সময়ে। আর এই প্রশ্ন তুলেছে খোদ মার্কিন যুক্ত্ররাষ্ট্র। বিশেষ করে দেশের গুম নিয়ে অনেক সময় প্রশ্ন তুলেছে বিশ্বের সব থেকে ক্ষমতাধর এই রাষ্ট্র। তবে এবার এ নিয়ে জবাব দিয়েছেন দেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি আমেরিকার চেয়ে অনেক ভালো। লজ্জা থাকা উচিত তাদের যারা আমাদের মানবাধিকার নিয়ে চিৎকার চেঁচামেচি করে চলেছে। সোমবার (৭ নভেম্বর) বিকেলে সিলেট নগরীর কবি নজরুল অডিটোরিয়ামে জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মোমেন বলেন, গত ৩ বছরে আমেরিকায় পুলিশের হাতে ৩ হাজার ৭৬ জনকে বিচারবহির্ভূতভাবে হত্যা করা হয়েছে এবং দেড় লাখের বেশি মানুষ গুম হয়েছে। একই সময়ে বাংলাদেশে মাত্র ৩ জন নিহত এবং কয়েকজন নিখোঁজ হন। আমরা মানবাধিকার লঙ্ঘন করলেও মানবাধিকার পরিস্থিতি নিয়ে উচ্চবাচ্য করা উচিত নয়। তিনি আরও বলেন, বিএনপি আমলে রপ্তানি ছিল মাত্র ৬ বিলিয়ন ডলার আর বর্তমান সরকারের আমলে রপ্তানি বেড়েছে ৬০ বিলিয়ন ডলারে, যা তাদের চেয়ে ছয় গুণ বেশি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বৈদেশিক মুদ্রার রিজার্ভ এখন বিএনপি সরকারের চেয়ে দশগুণ বেশি। বিএনপি রিজার্ভ নিয়ে ভুল তথ্য প্রচার করছে। গত চৌদ্দ বছরে বাংলাদেশে দারিদ্র্যসীমা অর্ধেকে নেমে এসেছে; এটি একটি বিশ্ব রেকর্ড।

জাতিসংঘ বাংলাদেশের গুম নিয়ে রিপোর্ট প্রকাশ করেছে কিছু মাস আগে। সেখানে বাংলাদেশের ৭৬ জনকে গুম করা হয়েছে বলে জানায় জাতিসংঘ। আর সেই থেকেই এ নিয়ে সব খানে শুরু হয়ে আলোচনা সমলোচনা।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *