Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আন্দোলন শুরু হওয়ার পরেই দেশে দেশে চিঠি পাঠালো সরকার, জানা গেল কারণ

আন্দোলন শুরু হওয়ার পরেই দেশে দেশে চিঠি পাঠালো সরকার, জানা গেল কারণ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে আগ্রহী আন্তর্জাতিক পর্যবেক্ষক ও সাংবাদিকদের আমন্ত্রণ জানাতে দেশে দেশে চিঠি পাঠিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। ঢাকার বিভিন্ন দেশের মিশনগুলোতে পাঠানো
এই চিঠিগুলো পাঠানো হয়েছে। পরে বাংলাদেশ মিশনের মাধ্যমেও দেশগুলোতে পাঠানো হবে বলে জানা গেছে।

একাধিক সূত্র নিশ্চিত করেছে যে বুধবার থেকে মিশনে চিঠি পাঠানো হয়েছে। সূত্র জানায়, চিঠিতে বলা হয়েছে, আগামী জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ সালের শুরুতে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর প্রেক্ষিতে নির্বাচন পর্যবেক্ষণে আন্তর্জাতিক পর্যবেক্ষক ও সাংবাদিকদের আমন্ত্রণ জানিয়েছে নির্বাচন কমিশন সচিবালয়।

নির্বাচন পর্যবেক্ষণের জন্য বিদেশী মিশনে পাঠানো চিঠির সাথে একটি ‘ফরেন অবজারভারস অ্যান্ড মিডিয়া পলিসি-২০২৩’ সংযুক্ত করা হয়েছে। নির্বাচন পর্যবেক্ষণে আগ্রহীদের ২১ নভেম্বরের মধ্যে আবেদন করতে বলা হয়েছে।

নির্বাচন কমিশন অবাধ, সুষ্ঠু, বিশ্বাসযোগ্য ও শান্তিপূর্ণ নির্বাচনের প্রতিশ্রুতি দিয়েছে বলে জানা গেছে। আগামী নভেম্বরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। নির্বাচনী প্রক্রিয়ায় স্বচ্ছতার জন্য ভোট পর্যবেক্ষণের জন্য নির্বাচন পর্যবেক্ষকদের জন্য সকল পর্যবেক্ষণ কার্যক্রম উন্মুক্ত থাকবে।

এক্ষেত্রে বিদেশি পর্যবেক্ষক ও গণমাধ্যমকে নীতি-২০২৩ অনুযায়ী আবেদন করতে হবে। ইসির ওয়েবসাইটে আবেদনপত্র পাওয়া যাচ্ছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *