Thursday , September 19 2024
Breaking News
Home / International / আনন্দ প্রকাশ করলেন ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি, হলেন খুশি

আনন্দ প্রকাশ করলেন ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি, হলেন খুশি

ইউক্রেনে সংঘা”তময় পরিস্থিতি চলমান রয়েছে। আর এই ধরনের পরিস্থিতির মধ্যেই আনন্দ প্রকাশ করলেন দেশটির প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি। তার এই আনন্দ প্রকাশ নিজের দেশ বা নিজের জন্য নয়। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের অনাস্থা ভোটে জয়ের কারণেই তিনি এই আনন্দ ও উচ্ছ্বাস প্রকাশ করেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেছেন, ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন অনাস্থা ভোটে টিকে গিয়ে তিনি “খুব আনন্দিত” হয়েছেন। তিনি আরো বলেন, বরিস জনসন ইউক্রেনের প্রকৃত বন্ধু।

সোমবার ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের বিরুদ্ধে অনাস্থা ভোট অনুষ্ঠিত হয়। তার নিজের দল কনজারভেটিভ পার্টির সদস্যদের অনুরোধে ভোট হয়।

তবে ১৮০ জনের কম সদস্য ভোট দেওয়ার পর, বরিস জনসন প্রধানমন্ত্রীর পদ ধরে রাখেন।

ফিনান্সিয়াল টাইমস ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কিকে বরিস জনসনের বিরুদ্ধে অনাস্থা ভোটের বিষয়ে প্রশ্ন তোলা হয়েছে।

সেই প্রশ্নের জবাবে জেলেনস্কি বলেন, প্রধানমন্ত্রী হিসেবে বরিস জনসনের টিকে থাকা ইউক্রেনের জন্য খুবই ভালো খবর এবং আমি এতে খুবই খুশি।

জেলেনস্কি যোগ করে বলেন যে, বরিস জনসন ইউক্রেনের সত্যিকারের বন্ধু। আমি তাকে আমাদের মিত্র হিসাবে এবং গ্রেট ব্রিটেনকে একটি মহান মিত্র হিসাবে বিবেচনা করি।

এদিকে জেলেনস্কি রাশিয়ার বিরুদ্ধে চলমান সংকটময় পরিস্থিতিকে “আমাদের দেশের স্বাধীনতা ও মুক্তির যু”দ্ধ” বলে অভিহিত করেছেন। তিনি বলেন, আমাদের জন্য অচলাবস্থা সৃষ্টির কোনো উপায় নেই।

তিনি আরো যোগ করে বলেন, ইউক্রেনকে অবশ্যই একটি স্বাধীন দেশ হিসেবে আমাদের পেতে হবে এবং আমাদের সকল অঞ্চলগুলোকে নিজেদের পরিপূর্ণ নিয়ন্ত্রণ নিতে হবে। স্বাধীনতা রক্ষার জন্য ইতিমধ্যে বহু দেশপ্রেমী মানুষকে হারিয়েছি। আমাদের দেশের উপর যে ধরনের ঘটনা ঘটানো হচ্ছে সেটার বিরুদ্ধে বিশ্বের দেশগুলোর নেতাদের সোচ্চার হওয়া উচিত, বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।
খবর দ্য গার্ডিয়ানের।

About bisso Jit

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *