Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আধা ঘন্টার মিশনে শেষ করা ফারদিনকে,তার চরিত্রে কালিমা লাগাইতে চাইছে মিডিয়া,কাঁদতে কাঁদতে যা বললেন তার বাবা

আধা ঘন্টার মিশনে শেষ করা ফারদিনকে,তার চরিত্রে কালিমা লাগাইতে চাইছে মিডিয়া,কাঁদতে কাঁদতে যা বললেন তার বাবা

বুয়েটের মেধাবী ছাত্র ফারদিন নূর পরশের ঘটনায় আলোচনা যেন থামছেই না। একের পর এক মোর ঘুরছে এই ঘটনায়। বিশেষ করে সংবাদমাধ্যম এবং পুলিশ তাকে বার বার মা’**’ক্ত’ বানানোর চেষ্টা চালিয়ে সংবাদ প্রকাশ করছে। আর এ নিয়েই এবার আওয়াজ তুলেছেন তার বাবা।

নিহত বুয়েট ছাত্র ফারদিন নূর পরশের মা**র’ সম্পৃক্ততা নিয়ে মিথ্যা খবর প্রকাশ করা হচ্ছে- দাবি করে তার বাবা কাজী নূর উদ্দিন বলেন, ফারদিনের মা*ক’ সম্পৃক্ততা নিয়ে মিথ্যা খবর ছড়ানো মানে সুষ্ঠু তদন্ত প্রক্রিয়া ব্যাহত করা এবং ফারদিনের পক্ষে যারা দাঁড়িয়েছে তাদের মনোবল ভেঙ্গে দেওয়া। তাদের নৈতিক মূল্যবোধে আঘাত। ফারদিন যেদিন রিপোর্ট করেছিল সেই দিন মোবাইলটি ব্যবহার করেছিল নাকি মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে কেউ দেখাতে পারবে না।

তিনি বলেন, ‘আমার সন্তান ধূ’ম’পা’নও করেনি কোনোদিন। ফে’ন**’লে’ আসক্ত হওয়ার প্রশ্নই আসে না।’

সোমবার (১৪ নভেম্বর) সকালে বুয়েট শহীদ মিনারে সামনে ফারদিন হ** দ্রুত তদন্তের দাবিতে বুয়েটের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।আর সেখানেই সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন কাজী নূর উদ্দীন।

তিনি বলেন, যে ছেলে বুয়েটে বিতর্ক প্রতিযোগিতা করছে, আন্তর্জাতিক প্রতিযোগিতায় যাচ্ছে সে কীভাবে ফেন**লে’ আসক্ত হবে? যারা ফেন’*’ল’ সেবন করেন তারা কী ডিবেট করার অবস্থায় থাকে? তাদের দ্বারা কী ইন্টারন্যাশনাল প্রতিযোগিতা করা সম্ভব?

তিনি বলেন, ৬ থেকে ৭ জন ‘মা’*ক’ ব্যবসায়ী ফারদিনকে হ’*’ করেছে বলে জানা গেছে। কিন্তু তার শুধু বুকে ও মাথায় আ’ঘা’ত লেগেছে। ৬ থেকে ৭ জন একসঙ্গে মার’লে” হাত বা পায়ে কিছুটা আঘা* পাওয়ার কথা ছিল। কিন্তু তারা তা করেনি।

সাধারণ ডায়েরির (জিডি) পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে ফারদিনের বাবা বলেন, ফারদিন নিখোঁজ হওয়ার পরদিন আমরা থানায় একটি জিডি করি। জিডির বিষয়ে তারা কী ব্যবস্থা নিয়েছে তা আমরা এখনো জানি না। জিডির পর ৪৮ ঘণ্টার মধ্যে কোনো আপডেট পাইনি। জিডি থেকে নিথর দেহ উদ্ধার না হওয়া পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পদক্ষেপে আমরা সন্তুষ্ট নই।

প্রসঙ্গত, চলতি মাসের ৩ তারিখে নিখোঁজ হয় ফারদিন। এর ৪ দিন পরে নদীতে তার নিথর দেহ উদ্ধার করা হয়। আর সেই থেকেই সারা দেশে এ নিয়ে চলছে নানা ধরনের প্রতিবাদ। সকলেই চাইছেন এ ঘটনার সুস্থ বিচার।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *