Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / ‘আদালত-পুলিশের কথা না মানলে’ ক্ষমতা প্রয়োগের হুঁশিয়ারি হারুনের

‘আদালত-পুলিশের কথা না মানলে’ ক্ষমতা প্রয়োগের হুঁশিয়ারি হারুনের

কোটা সংস্কার আন্দোলনে থাকা শিক্ষার্থীরা আদালত ও পুলিশের কথা না মানলে আইনশৃঙ্খলা বাহিনী তাদের ক্ষমতা ব্যবহার করবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) অতিরিক্ত পুলিশ কমিশনার হারুন অর রশিদ। তিনি বলেন, কেউ যদি মনে করে আদালত মানবে না, পুলিশ মানবে না, তাহলে আমাদের কী করার আছে?আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর যে ক্ষমতা আমরা সেটাই করবো।

শনিবার (১৩ জুলাই) বিকেলে মিন্টো রোডস্থ নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আন্দোলনকারীরা জানমালের ক্ষতি করলে, রাস্তা অবরোধ করে জনসাধারণের স্বাভাবিক চলাচলে বিঘ্ন ঘটালে আইনশৃঙ্খলা বাহিনীর যে যৌক্তিক কাজ সেটাই করা হবে।

হারুন অর রশিদ বলেন, সরকারি চাকরিতে কোটা পদ্ধতি নিয়ে হাইকোর্টের দেওয়া রায়ে এক মাসের স্থগিতাদেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। সুপ্রিম কোর্ট সবার ভরসা। সবাইকে আদালতের নির্দেশনা মেনে চলতে হবে। কেউ রাজি না হলে আপিল করতে পারেন। কিন্তু ক্লাসে ফেরার পরিবর্তে বিক্ষোভকারীরা রাস্তা অবরোধ করছে, গণপরিবহন ব্যাহত করছে এবং কিছু এলাকায় যানবাহন ভাঙচুর করছে। এ ব্যাপারে অজ্ঞাতনামা আন্দোলনকারীদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কেউ যদি হাইকোর্টের আদেশ অমান্য করে প্রতিবাদের নামে রাস্তা অবরোধ করে, গাড়িতে হামলা করে, ইটপাটকেল নিক্ষেপ করে, তাহলে অনুমান করতে পারি অনুপ্রবেশকারীরা এসব করছে।

About Nasimul Islam

Check Also

‘আমি তোমাকে ছাড়বো না, শেখ হাসিনা কাউকে ছাড়ে না’: মুখ খুললেন সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ দায়িত্ব নেওয়ার পাঁচ মাস পর ২০০৯ সালে পদত্যাগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *