Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আদালত থেকে বড় দুঃসংবাদ পেল বিএনপি, ৯ জনের যত বছরের কারাদণ্ড

আদালত থেকে বড় দুঃসংবাদ পেল বিএনপি, ৯ জনের যত বছরের কারাদণ্ড

দ্রুত বিচার আইনে দায়ের করা মামলায় যুবদলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার ও তার বড় ভাই ইয়াকুব সরকারসহ ৯ জনকে তিন বছর করে কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

আদালত তাদের দ্রুত বিচার আইনের ৪ ধারায় দোষী সাব্যস্ত করে তিন বছরের সশ্রম কারাদণ্ড দেন। কারাদণ্ডের পাশাপাশি তাদের ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে দেওয়ার নির্দেশ দেন আদালত। জরিমানা অনাদায়ে তাদের ছয় মাসের কারাদণ্ড ভোগ করতে হবে।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম আশেক ইমাম এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত অন্য আসামিরা হলেন- আরমান, আনোয়ার হোসেন রকি, আবদুর রাজ্জাক মিন্টু, অ্যাডভোকেট রাশেদ, পারভেজ, সোহেল, নাদের। আসামিদের মধ্যে ইয়াকুব সরকার ৮ মাস ধরে কারাগারে রয়েছেন। রায় ঘোষণার আগে তাকে কারাগার থেকে আদালতে আনা হয়। রায় ঘোষণার পর পরোয়ানাসহ তাকে কারাগারে পাঠানো হয়। অন্য আসামিরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

২০১৩ সালের মে মাসে বংশাল থানা এলাকায় নাশকতার অভিযোগে এ মামলা করে পুলিশ।

এর আগে চলতি বছরের ৭ আগস্ট ইসহাক আলী সরকারসহ ২১ জনকে দুই বছরের কারাদণ্ড দেন ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট। হাসিবুল হক।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *