Friday , September 20 2024
Breaking News
Home / Sports / আটলান্টিক পাড়ি দিতে গিয়ে বিপাকে টাইগাররা, অসুস্থ হয়ে পড়লেন শরিফুল-নুরুল (ভিডিওসহ)

আটলান্টিক পাড়ি দিতে গিয়ে বিপাকে টাইগাররা, অসুস্থ হয়ে পড়লেন শরিফুল-নুরুল (ভিডিওসহ)

সমুদ্রে যাত্রা পথে এমন ভয়বাহ এক অভিজ্ঞতার শিকার হতে হবে, তা হয়তো কখনো কল্পনাও করতে পারেননি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা। রীতিমতো অসু্স্থ হয়ে পড়েছেন রিফুল ইসলাম, নুরুল হাসানরাসহ বেশ কয়েকজন। তবে এ ঘটনার সব দায় কেবল পড়েছে বিসিবির ওপর। কোন প্রকার যাছাই-বাছাই ছাড়াই টাইগারদের এমন সফরে পাঠানো উচিত হয়নি বলে মন্তব্য করেছেন অনেকেই।

সেন্ট লুসিয়া থেকে ডমিনিকা: টেস্টের পর টি-টোয়েন্টি সিরিজে খেলার প্রস্তুতি। তবে বাংলাদেশ দলের টি-টোয়েন্টি সিরিজের প্রস্তুতি যেভাবে হয়েছে তা বাংলাদেশ দলকে ভালো বার্তা দেয়নি। যাত্রায় অসুস্থ হয়ে পড়েছেন কয়েকজন ক্রিকেটারসহ জাতীয় দলের বেশ কয়েকজন সদস্য। ডমিনিকা যাওয়ার পথে সমুদ্রের বড় বড় ঢেউ আর ‘মোশন সিকনেসের’ কাছে নুইয়ে পরেছেন শরিফুল ইসলাম ও নুরুল হাসান।

তখন ডোমিনিকাতে স্থানীয় সময় রাত ১০টা। তবে ক্লান্তি দূর করতে তাড়াতাড়ি ঘুমিয়ে পড়েন পুরো দলের সদস্যরা। নিদ্রিত কন্ঠে তিনি কয়েকটি শব্দে বর্ণনা করলেন সমুদ্রযাত্রা কতটা ভয়ংকর হতে পারে তার অভিজ্ঞতা, যা শুনলে যে কেউ জেগে উঠতে বাধ্য।

ডোমিনিকা সেন্ট লুসিয়া থেকে মার্টিনেক। সব মিলিয়ে দীর্ঘ ৫ ঘণ্টার যাত্রা। বাংলাদেশ দলের কোনো সদস্য এর আগে সমুদ্র ফেরিতে এত দীর্ঘ সমুদ্রযাত্রার অভিজ্ঞতা পাননি। সফরের আগে দল ভাগ হয়ে গিয়েছিল, অনেকেই সফরের পক্ষে ছিলেন না। কিন্তু উপায় ছিল না হাতে। বিমান ভ্রমণের খরচ এবং ঝুঁকি তুলনামূলকভাবে বেশি ছিল। ফেরি ভ্রমণে যেমন বাড়তি সময় বাঁচে, তেমনি খরচও হয়।

কিন্তু দুদিন আগে ঘূর্ণিঝড় আঘাত হেনেছে। যার কারণে সাগরে আরও ঢেউ উঠেছে। এই তরঙ্গে, জার্নি এবং মোশন সিকনেস ক্রিকেটারদের জন্য একটি ভয়ঙ্কর অভিজ্ঞতা হয়েছে।

দলের ওই সদস্যের মতে, ফেরির আকার খুব একটা বড় নয়। এর সাথে ৭-১০ ফুট উচ্চতার ঢেউ মনকে ভয় দেখাতে যথেষ্ট। ফেরি যেভাবে ঢেউয়ে দুলছিল তাতে দলের কেউ কেউ অসুস্থ হয়ে পড়ে। বাঁহাতি পেসার শরিফুল, উইকেটরক্ষক নুরুল হাসান, অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, ম্যানেজার নাফিস ইকবাল এবং সাপোর্ট স্টাফের একজন সদস্য মোশন সিকনেসে ভুগছেন। এ সময় তাদের মধ্যে কয়েকজন বমিও করেন।

তবে সুখবর হলো এই ভয়ঙ্কর যাত্রা শেষে সেন্ট লুসিয়া থেকে ডমিনিকা পৌঁছেছে দলটি। সেখান থেকে ম্যানেজার নাফিস ইকবাল জানান, তারা এখন বিশ্রামে আছেন। এখন সবকিছু মোটামুটি স্বাভাবিক। সবাই সুস্থ আছেন। পরিস্থিতি কাটিয়ে ওঠার চেষ্টা করছেন।

ডমিনিকায় তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচ খেলবে বাংলাদেশ। ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ২ এবং ৩ জুলাই। এই ভয়ঙ্কর যাত্রার ঠিক একদিন পরেই মাঠে লড়াই। টেস্ট সিরিজ হারের পর দর্শকরা কেমন কাটবে সেটাই দেখার।

তবে মাঠে নামার আগেই এমন ভয়বাহ অভিজ্ঞতার শিকার হয়ে বেশ অসুস্থ হয়েছে পড়েছেন টাইগার। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়তেই রীতিমতো ভাইরাল হতে দেখা যায়।

About Rasel Khalifa

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *