Friday , September 27 2024
Breaking News
Home / Countrywide / আজ ২৬ সেপ্টেম্বর, কী ঘটতে চলেছে এই দিনে

আজ ২৬ সেপ্টেম্বর, কী ঘটতে চলেছে এই দিনে

আজ ২৬ সেপ্টেম্বর কী ঘটবে? এ প্রশ্ন নিয়ে উত্তেজনা চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। ফেসবুক, এক্স (টুইটার), টিকটক, এবং ইউটিউব প্ল্যাটফর্মে হাজারো ব্যবহারকারী এ দিন নিয়ে নানা ধরনের পোস্ট করছেন। কেউ কেউ নিজেদের মতামত দিচ্ছেন, আবার কেউ ভবিষ্যদ্বাণী করছেন। কিন্তু আসলেই কি ঘটতে চলেছে?

অনেকে মজা করে বলছেন, ২৬ তারিখ কি চট করে শেখ হাসিনা ঢুকে পড়বেন?’ অন্যদিকে কিছু মানুষ বলছেন, এদিন নাকি অনেকের ভাগ্য খুলে যাবে এবং তারা হঠাৎ করে কোটিপতি হয়ে যাবেন।

তবে এই সব প্রশ্নের পেছনে আসল কারণ খুঁজতে গিয়ে দেখা যায়, একটি টেলিগ্রামভিত্তিক গেম নিয়ে আলোচনা হচ্ছে। গেমটির নাম ‘হামস্টার কমব্যাট’, যেখানে খেলোয়াড়রা বিভিন্ন টাস্ক সম্পন্ন করে গেমস কারেন্সি (কয়েন, কী ইত্যাদি) অর্জন করেন। গেমের নির্মাতারা জানিয়েছেন, ২৬ সেপ্টেম্বর এই কারেন্সিগুলোকে ক্রিপ্টোকারেন্সিতে রূপান্তর করার সুযোগ থাকবে।

এ কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে গেমটি নিয়ে প্রচুর প্রচারণা চালানো হচ্ছে, বিশেষ করে টিকটকের কারণে ‘হামস্টার কমব্যাট’ জনপ্রিয়তা পেয়েছে। তবে অনেকেই এ বিষয়ে সন্দেহ প্রকাশ করেছেন। কেউ কেউ প্রশ্ন তুলছেন, এত সহজে যদি কোটিপতি হওয়া যেত, তবে মানুষ কাজ করতো না। বিশেষ করে, ৩০০ মিলিয়ন ফলোয়ারকে ৫ ডলার করে দিলেও যে বিশাল অর্থের প্রয়োজন হবে, তা কিভাবে মেটানো সম্ভব?

তবুও, কিছু মানুষ মজা করে বলছেন, ২৬ তারিখেই তারা বড়লোক হয়ে যাবেন, ঢাকায় জমি কিনবেন, বাড়ি বানাবেন, বা কোথাও ঘুরতে যাবেন।

যদিও হামস্টার কমব্যাটের খেলোয়াড়দের কাছে ২৬ তারিখ নিয়ে আলোচনা স্বাভাবিক, কিন্তু সামাজিক মাধ্যমে ব্যাপক প্রচারণার ফলে অনেকেই কৌতূহলী এবং কিছুটা আতঙ্কিত হয়ে পড়েছেন।

তবে এটুকু নিশ্চিতভাবে বলা যায় যে, ২৬ সেপ্টেম্বর নিয়ে যতই গুজব ছড়ানো হোক না কেন, আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই।

About Nasimul Islam

Check Also

৪৬ দিন বন্দি ছিলাম, ইউনূস স্যার না থাকলে কারাগারেই জীবন শেষ হতো

“টানা ছয় দিন চোখ বাঁধা অবস্থায় ছিলাম, কোথায় আছি জানতাম না। কারো সঙ্গে যোগাযোগের সুযোগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *