Wednesday , October 16 2024
Breaking News
Home / Countrywide / আজহারীকে স্বাগত জানিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ

আজহারীকে স্বাগত জানিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ

সাড়ে চার বছর পর দেশে ফিরেছেন জনপ্রিয় ইসলামী আলোচক মাওলানা মিজানুর রহমান আজহারী। বুধবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে তিনি নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ, নিরাপদে আমার প্রিয় মাতৃভূমিতে পৌঁছেছি। রম করুণাময় এই প্রত্যাবর্তনকে বরকতময় করুন। দুআর নিবেদন’।

এই স্ট্যাটাস দেওয়ার পর লাখ লাখ ভক্ত ও শুভানুধ্যায়ী ওই পোস্টে মন্তব্য করছেন। সেখানে আরেক জনপ্রিয় ইসলামী বক্তা ও আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শাইখ আহমদুল্লাহ স্বাগত জানিয়ে লিখেছেন, ‘স্বাগতম। আপনার এই প্রত্যাবর্তন বরকতময় হোক। দীন ও দেশের জন্য কল্যান বয়ে আনুক।’

এর আগে তিনি ২০২০ সালের ফেব্রুয়ারিতে বাংলাদেশ ছেড়ে মালয়েশিয়া যাওয়ার ঘোষণা দেন। তারপর ফেসবুক পোস্টে তিনি বলেন, ‘পারিপার্শ্বিক কারণে এবং গবেষণার জন্য’ তিনি আগামী মার্চ পর্যন্ত সব ওয়াজ মাহফিল বন্ধ রেখে মালয়েশিয়া যাচ্ছেন।

ওই পোস্টে তিনি লিখেছেন, ‘পারিপার্শ্বিক কিছু কারণে এখানেই এবছরের তাফসির প্রোগামের ইতি টানতে হচ্ছে। তাই মার্চ পর্যন্ত আমার বাকী প্রোগ্রামগুলো স্থগিত করা হল। রিসার্চের কাজে আবারও মালয়েশিয়া ফিরে যাচ্ছি। আল্লাহ রাব্বুল আলামিন সুযোগ করে দিলে আবারও দেখা হবে ও কথা হবে ইনশাআল্লাহ।’

২০২০ সালে দেশ ছাড়ার পর প্রায় সাড়ে ৪ বছর পর বুধবার দেশে ফিরলেও স্বৈরাচার শাসক শেখ হাসিনার পতনের পরদিন ৬ আগস্ট এক ভিডিও বার্তায় তিনি জানান, শিগগিরই দেশে ফিরবেন। ওই সময় তিনি ভিডিও বার্তায় বলেন, ‘অনেকে জানতে চেয়েছেন আমি কবে দেশে ফিরবো। দ্রুত দেশে ফিরব, আপনাদের সঙ্গে দেখা করার জন্য অপেক্ষা করছি।

উল্লেখ্য, মিজানুর রহমান আজহারি একজন প্রখ্যাত বাংলাদেশি ইসলামি বক্তা, গবেষক এবং শিক্ষক। তিনি কুরআন, হাদিস এবং ইসলামিক জ্ঞান প্রচারের জন্য সুপরিচিত। তার ভাষণ এবং আলোচনা সাধারণত সমসাময়িক সামাজিক ও ধর্মীয় বিষয়ের উপর কেন্দ্রিত থাকে, এবং তিনি আধুনিক প্রেক্ষাপটে ইসলামিক দর্শন ব্যাখ্যা করতে দক্ষ।

ব্যক্তিগত জীবন
মিজানুর রহমান আজহারি জন্মগ্রহণ করেন ১৯৯০ সালের ২৬ জানুয়ারি, বাংলাদেশে। তার পরিবার ধর্মীয় পটভূমির সাথে যুক্ত ছিল, যা তার ইসলামিক শিক্ষা এবং জীবনের ওপর গভীর প্রভাব ফেলেছিল। ছোটবেলা থেকেই তিনি ইসলামিক শিক্ষায় আগ্রহী ছিলেন এবং তার পরিবারের সমর্থনে উচ্চতর ইসলামিক জ্ঞান অর্জনে উৎসাহী হন।

শিক্ষা
আজহারি বাংলাদেশের একটি মাদ্রাসা থেকে ইসলামিক শিক্ষা শুরু করেন এবং পরবর্তীতে মিসরের বিখ্যাত আল-আজহার বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। আল-আজহার বিশ্ববিদ্যালয় থেকে তিনি তাফসির ও হাদিসের উপর উচ্চতর ডিগ্রি অর্জন করেন। তার শিক্ষাগত পটভূমি তাকে আন্তর্জাতিক পর্যায়ে ইসলামিক বক্তা হিসেবে প্রতিষ্ঠিত করেছে।

ক্যারিয়ার
মিজানুর রহমান আজহারি তার বক্তৃতা এবং আলোচনার মাধ্যমে মানুষের কাছে কুরআনের জ্ঞান ছড়িয়ে দিতে শুরু করেন। তিনি বাংলাদেশের বিভিন্ন ইসলামিক প্রোগ্রাম এবং টিভি অনুষ্ঠানে নিয়মিত উপস্থিত হন এবং দেশব্যাপী ইসলামের সঠিক শিক্ষা প্রচারে ভূমিকা রাখেন। তার বক্তব্যগুলো সাধারণত তরুণ প্রজন্মের মধ্যে ব্যাপক জনপ্রিয়, কারণ তিনি আধুনিক বিজ্ঞান ও প্রযুক্তির সাথে ইসলামের সম্পর্ক তুলে ধরতে সক্ষম।

জনপ্রিয়তা
আজহারি তার সহজ, সরল এবং বাস্তবভিত্তিক ইসলামিক আলোচনা এবং খুতবা দেওয়ার জন্য জনপ্রিয়। তার ইউটিউব এবং সামাজিক মাধ্যম প্ল্যাটফর্মে লক্ষ লক্ষ ফলোয়ার রয়েছে, যেখানে তিনি নিয়মিত ইসলামিক শিক্ষা নিয়ে আলোচনা করেন।

বিতর্ক ও বিরতি
তার জনপ্রিয়তার পাশাপাশি কিছু বিতর্কও রয়েছে। ২০২০ সালে কিছু রাজনৈতিক ও সামাজিক কারণে তিনি বাংলাদেশে তার বক্তৃতা বন্ধ করতে বাধ্য হন এবং পরবর্তীতে মালয়েশিয়ায় চলে যান। সেখানেও তিনি ইসলামিক গবেষণা এবং শিক্ষার সাথে যুক্ত রয়েছেন।

ব্যক্তিগত দর্শন
মিজানুর রহমান আজহারি বিশ্বাস করেন যে ইসলাম একটি সামগ্রিক জীবনব্যবস্থা এবং আধুনিক যুগের চ্যালেঞ্জের মোকাবিলায় ইসলামের মূল শিক্ষাগুলি গুরুত্বপূর্ণ। তিনি ইসলামের সহনশীলতা, মানবিকতা, এবং নৈতিকতার উপর জোর দেন এবং তরুণ প্রজন্মকে সঠিক পথে চলার উৎসাহ দেন।

বর্তমান কর্মকাণ্ড
মালয়েশিয়ায় অবস্থানকালে তিনি গবেষণা ও শিক্ষামূলক কার্যক্রমে সক্রিয় রয়েছেন। তিনি নিয়মিতভাবে ইসলামিক সেমিনার, ওয়ার্কশপ এবং অনলাইন বক্তৃতার মাধ্যমে তার জ্ঞান ছড়িয়ে যাচ্ছেন।

মিজানুর রহমান আজহারি তার কাজের মাধ্যমে বিশ্বব্যাপী ইসলামের শান্তিপূর্ণ এবং আধুনিক চিত্র তুলে ধরার চেষ্টা করছেন।

About Nasimul Islam

Check Also

চায়ের আমন্ত্রণে আসা ১২ বিচারপতিকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত

প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ দুর্নীতি ও অনিয়মের অভিযোগে অভিযুক্ত ১২ বিচারপতিকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *