Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / আজকে সকালেও দেখলাম খালেদা জিয়া ও মির্জা ফখরুল পদ্মা নদীতে সাঁতার কাটছে: হাসান মাহমুদ

আজকে সকালেও দেখলাম খালেদা জিয়া ও মির্জা ফখরুল পদ্মা নদীতে সাঁতার কাটছে: হাসান মাহমুদ

পদ্মা সেতুকে ( Padma Bridge ) কেন্দ্র করে আওয়ামী লীগ ( Awami League ) ও বিএনপির ( BNP ) মধ্যে নানা ধরনের বিতর্কত বক্তব্য লক্ষ্য করা যাচ্চে বেগত বেশ কিছুদিন ধরে। এক সংবাদ সম্নেলনে আওয়ামীলীগ নেত্রী শেখ হাসিনা বিএনপি নেত্রী খালেদাজীয়াকে ( Khaledajia ) নিয়ে বলেন, এখন খালেদাকে পদ্মসেতুতে নিয়ে এসে টুস করে ফেলে দেওয়া উচিত। এরপর থেকে শুরু হয় তুমুল সমালোচান।

বিএনপি নেতাকর্মীসহ যারা পদ্মা সেতুর বিরোধিতা ও ষ’ড়যন্ত্র করেছে তাদের সাঁতরে নদী পার হওয়া উচিত বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাসান মাহমুদ। ( Hasan Mahmud. ) বৃহস্পতিবার ২৬ মে  May  ঢাকা রিপোর্টার্স ইউনিটির ( Dhaka Reporters Unity ) ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদে দেশজুড়ে বিক্ষোভ চলছে। এ প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, কিছুক্ষণ আগে যোগাযোগ মাধ্যমে ( May ) খালেদা জিয়া ও মির্জা ফখরুল ইসলামকে ( Mirza Fakhrul Islam ) পদ্মা নদীতে সাঁতার কাটতে দেখেছি। ছোট বাচ্চারা খুব উদ্ভাবনী। সামাজিক যোগাযোগ মাধ্যম খুলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ( Sheikh Hasina. ) এ কারণে তারা বিভিন্ন মতামত ও মন্তব্য করছেন। গতকাল রাতেও ( Even last night ) দেখলাম, আজ সকালে  দেখলাম ফখরুল ইসলাম আলমগীর ( Fakhrul Islam Alamgir ) ও খালেদা জিয়াকে নিয়ে পদ্মা সেতুর নিচে সাঁতার কাটছেন।

তিনি বলেন, এটা দেওয়ার অর্থ হচ্ছে, অনেকে মনে করেন যেহেতু তারা পদ্মা সেতুর বিরোধিতা ও ষড়যন্ত্র করেছেন, তাই পদ্মা সেতুর ওপর দিয়ে নয়, পদ্মা নদী পার হওয়া উচিত। জনগণের সেই প্রত্যাশার কথাই উঠে এসেছে প্রধানমন্ত্রীর ভাষণে। আমাদের জনগণ মনে করে যারা পদ্মা সেতুর বিরোধিতা ও ষড়যন্ত্র করেছে, এটা হবে না বলে বড়াই করে, আওয়ামী লীগ সরকার পারেনি, তাদের আসলে পার হওয়া উচিত।

হাসান মাহমুদ বলেন, আমি তা মনে করি না। বঙ্গবন্ধু কন্যা সকল মানুষের জন্য পদ্মা সেতু নির্মাণ করেছেন। আর যারা এর বিরোধিতা করেছে তাদের ক্ষমা চাওয়া উচিত।

কোটি মানুষের সপ্নের পদ্মা সেতু। এই সেতু নির্মানের শুরু থেকে মানুষের জলপনা কল্পনার শেষ নেই। এছাড়া নানা বিতর্কতো রয়েছেই। তবে সকল প্রতিকূলতা কাটিয়ে পদ্মা সেতু নির্মান কার্যক্রম শেষের পথে। ইতি মধ্যেই বাংলাদেশ সরকার পদ্ম সেতুর টোল নির্ধারণ করেছেন। যে টোলকে ঘীরেও রয়েছে নানা সমালোচনা।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *