Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / যখন জ্ঞান ফেরে তখন কানে শুনছিলাম না, শুধু বলছিলাম শেখ হাসিনাকে বাঁচান: শামীম ওসমান

যখন জ্ঞান ফেরে তখন কানে শুনছিলাম না, শুধু বলছিলাম শেখ হাসিনাকে বাঁচান: শামীম ওসমান

প্রায় সারা-বছরজুড়েই আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিজের জীবনের কথা একট বারের জন্যেও না ভেবে বাবার আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধান শেখ হাসিনার জীবনের নিরাপত্তার কথা ভাবছিলেন তিনি।

আর এ বিষয়টি এবার শামীম ওসমান বলেন, এখনও কিন্তু শেখ হাসিনা টার্গেট। তখনও ছিলেন টার্গেট। আর সেটা প্রমাণ হয়েছে ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনায়।

বুধবার (১৫ জুন) রাতে এক ব্রিফিংয়ে শামীম ওসমান এ কথা বলেন। নারায়ণগঞ্জ বোমা হামলার ২১তম বার্ষিকী উপলক্ষে এ ব্রিফিং অনুষ্ঠিত হয়।

এ সময় শামীম ওসমান বলেন, আগামীকাল বাঁচব কিনা জানি না। বাংলাদেশকে সুন্দর রাখতে জনগণকে সচেতন হতে হবে। প্রশাসনকে সহযোগিতা করতে হবে।

তিনি বলেন, ‘সাংসদ হিসেবে নয়, ভিকটিম হিসেবে আমার দাবি, ভারত থেকে মুত্তাকিন ও মুরসালিনকে এনে জিজ্ঞাসাবাদ করা।’ কোন বড় শক্তি, কোন বড় দল বা নেতা ছিল তা বেরিয়ে আসবে। এটা করা উচিত.

এই সংসদ সদস্য বলেন, আমি সেদিন একটাই কথা বলেছিলাম, শেখ হাসিনাকে বাঁচান। জ্ঞান ফেরার পর আমি শুনছিলাম না, বলছিলাম শেখ হাসিনাকে বাঁচাও। বিএনপি ক্ষমতায় আসার পর এই মামলা আমাদের ওপর চাপিয়ে দেওয়া হয়। আমাদের পরিবারের উপর চাপ ছিল। ওয়ান-ইলেভেনের সময় মামলাটি পুনরুজ্জীবিত হয়।

গত ২০০১ সালের ১৬ জুন ভয়বাহ বোমা হামলায় গুরুতর আহত হন শামীম ওসমান। তবে এ সময়েও নিজের কথা না ভেবে কর্মী ও নেত্রীর কথা ভেবেছেন তিনি। এ হামলায় শামীমসহ আহত হন আরও অনেকেই।

গত ২০০১ সালের ১৬ জুন ভয়বাহ বোমা হামলায় গুরুতর আহত হন শামীম ওসমান। তবে এ সময়েও নিজের কথা না ভেবে কর্মী ও নেত্রীর কথা ভেবেছেন তিনি। এ হামলায় শামীমসহ আহত হন আরও অনেকেই।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *