Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আগামি নির্বাচনের আগে নতুন জোট গঠন করবেন কিনা জানালেন জি এম কাদের

আগামি নির্বাচনের আগে নতুন জোট গঠন করবেন কিনা জানালেন জি এম কাদের

বাংলাদেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে অন্যতম জাতীয় পার্টি। এর আগে জাতীয় পার্টি আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটে অন্তর্ভুক্ত ছিল, কিন্তু সাম্প্রতিক সময়ে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের জোট থেকে বের হয়ে আসার কথা বিভিন্নভাবে ইঙ্গিত দিয়ে জানিয়েছেন। তবে ঘোষনা দিয়ে দল থেকে বেরিয়ে এসে নতুন করে অন্য কোন জোটে যোগ দেবে কিনা সে বিষয়ে কিছু জানানো বা সিদ্ধান্ত হয়নি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জোট গঠনের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন জাপা চেয়ারম্যান। সোমবার (৩ অক্টোবর) বিকেলে রংপুর সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

জিএম কাদের বলেন, নির্বাচনে যাওয়া না যাওয়াটা খুবই গুরুত্বপূর্ন বিষয়। এর ওপর নির্ভর করছে জাপার ভবিষ্যৎ রাজনৈতিক অস্তিত্ব। সেজন্য দলের তৃণমূল পর্যায় থেকে নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি বলেন, আওয়ামী লীগকে যে সমর্থন দেওয়া হয়েছে তা বাস্তবে প্রতিফলিত হয়নি। এই সরকার ক্ষমতায় এসে বিএনপির চেয়ে এক ডিগ্রি বেশি করেছে। আমরা অবশ্যই এটির পরিবর্তন চাই।

দেশের সার্বিক পরিস্থিতি খুবই নাজুক বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান। রাজনৈতিক পরিস্থিতি অস্থিতিশীল। সামনে নির্বাচন। কিন্তু আমরা এখন পর্যন্ত কিছুই বুঝতে পারছি না। সব দল নির্বাচনে অংশ নেবে কি না, নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে কিনা বুঝতে পারছি না।

জিএম কাদের বলেন, বৈদেশিক রেমিটেন্স এর পরিমান অনেক কমেছে, আমদানি ব্যয় ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে এবং দেশে বৈদেশিক রিজার্ভের পরিমাণ কমছে। এমন পরিস্থিতিতে যে সমস্ত বড় ধরনের প্রকল্প হাতে নেওয়া হয়েছে সেগুলোর ঋণের বোঝা কতটা গ্রহণ করতে পারবে সে বিষয়ে আমার সন্দেহ রয়েছে। আমি বলতে পারি যে দেশে একটি নাজুক পরিস্থিতির দিকে যাচ্ছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *