Friday , September 20 2024
Breaking News
Home / National / আওয়ামী লীগ বারবার ক্ষমতায় আসবে কেউ ভাবেনি : প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ বারবার ক্ষমতায় আসবে কেউ ভাবেনি : প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ বারবার ক্ষমতায় আসবে, এটা কেউ ভাবেনি বলে মন্তব্য করেছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সংরক্ষিত নারী আসনে দলীয় মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা শিশু রাসেলকেও হত্যা করেছিল কারণ তারা চেয়েছিল বঙ্গবন্ধুর রক্তের কেউ যেন ভবিষ্যতে ক্ষমতায় আসতে না পারে। কিন্তু ঈশ্বর আমাকে রক্ষা করেছেন। মৃত্যুকে অনেকবার কাছে থেকে দেখেছি।এতো চড়াই-উৎরাই পেরিয়ে আজকে বাংলাদেশ আওয়ামী লীগ যে বার বার ক্ষমতায় আসবে, এটা কখনও কেউ ভাবতে পারেনি। ১৯৯৬ থেকে ২০০১ সাল। আর এরপর ২০০৮ সালের নির্বাচনে জয়ী হয়ে ২০০৯ থেকে এ পর্যন্ত আওয়ামী লীগ ক্ষমতায় রয়েছে।

তিনি বলেন, ২০০৯ সালে যখন আমরা সরকার গঠন করি। তখন দেশের অবস্থা খুবই খারাপ ছিল। বিধ্বস্ত অর্থনীতি, বিধ্বস্ত সমাজ ও বিশৃঙ্খল অবস্থা ছিল। সেগুলো কাটিয়ে উঠেই কিন্তু আমাদের উন্নয়নের অগ্রযাত্রায় পথচলা। সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে চললে যেকোনো অভীষ্ট লক্ষ্যে পৌঁছানো যায়, আমরা সেটি করে দেখিয়েছি। বিশ্বে বাংলাদেশ আজ মর্যাদার আসনে বসতে পেরেছে।

মুখ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকার সমাজের প্রতিটি ক্ষেত্রে নারীর ক্ষমতায়ন নিশ্চিত করেছে। নারীরা সব ক্ষেত্রেই সফলতার সাথে কাজ করছে।

এর আগে আওয়ামী লীগ সংরক্ষিত নারী আসনে প্রার্থী বাছাইয়ের জন্য ৬ থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেয়। দলের মনোনয়ন ফরম কিনেছেন ১ হাজার ৫৪৯ জন। এবার জাতীয় সংসদের সংরক্ষিত ৫০টি নারী আসনের মধ্যে ৪৮টি আসনে মনোনয়ন দেবে আওয়ামী লীগ। সেই হিসাবে প্রতিটি আসনের বিপরীতে মনোনয়ন প্রত্যাশী ৩২ জন।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *