Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আওয়ামী লীগ নেতার প্রত্যয়নপত্রে বিএনপি নেতার জামিন, গোটা এলাকাজুড়ে হৈ চৈ

আওয়ামী লীগ নেতার প্রত্যয়নপত্রে বিএনপি নেতার জামিন, গোটা এলাকাজুড়ে হৈ চৈ

গাইবান্ধার সাদুল্লাপুরে নাশকতার মামলায় গ্রেফতার মইনুল ইসলাম লিঠু (৪৭) নামে এক বিএনপি নেতার জামিন মঞ্জুর করেছেন আদালত। পাঁচ দিন কারাভোগের পর সোমবার (২০ নভেম্বর) জামিনে মুক্তি পান এই বিএনপি নেতা।

মইনুল ইসলাম লিঠু কামারপাড়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের মধ্যহাটবামুনি গ্রামের মৃত আবুল কাশেম বিএসসির ছেলে। তিনি ওই ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটির ৪ নম্বর যুগ্ম আহ্বায়ক।

২০২২ সালের ৬ মার্চ উপজেলা বিএনপির আহ্বায়ক ছামছুল হাসান চমচুল ও সদস্য সচিব আবদুস সালাম মিয়া ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির অনুমোদন দেন।

আর স্থানীয় কামারপাড়া ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সরকার জামিন হিসেবে দলীয় প্যাডে প্রত্যয়নপত্র দিয়েছেন। এছাড়া আদালতে দাখিলকৃত নথিসহ পৃথক আরেকটি হলফনামা দিয়েছেন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এআরএম মাহফুজার রহমান রাশেদ।

বিএনপির সক্রিয় এক নেতাকে এমন সার্টিফিকেট দেওয়ায় তোপের মুখে পড়েছেন আওয়ামী লীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান।

১৮ নভেম্বর পৃথক প্যাডে সিল দিয়ে স্বাক্ষরিত সনদে বলা হয়, মইনুল ইসলাম কোনো রাজনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত নন। তিনি ৭-৮ বছর ধরে ঢাকায় কাজ করছেন এবং রাষ্ট্রবিরোধী বা অসামাজিক কার্যকলাপে জড়িত নন।
সার্টিফিকেটে তার ভবিষ্যৎ জীবনের সর্বাত্মক শুভ কামনাও উল্লেখ করা হয়েছে।

পুলিশ জানায়, ১৮ নভেম্বর বেলা ১১টার দিকে কামারপাড়া বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে মইনুল ইসলামকে গ্রেপ্তার করে পুলিশ।

সাদুল্লাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব আলম জানান, নাশকতা মামলার পরিকল্পনার অভিযোগে মইনুল ইসলামকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।
কামারপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সরকার প্রত্যয়নপত্র দেওয়ার সত্যতা স্বীকার করেছেন। তিনি বলেন, মইনুল ইসলাম কামারপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচিত সদস্য। ১৮ নভেম্বর পুলিশ তাকে স্কুল প্রাঙ্গণ থেকে গ্রেফতার করে। কোন মামলায় তাকে কারাগারে পাঠানো হয়েছে তা জানা যায়নি।

তিনি বলেন, পরে মইনুলের স্বজনরা তার কাছে জামিনের সার্টিফিকেট চায়। আমার জানা মতে, মইনুল ইসলাম কোনো রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নন। এ বিষয়ে হলফনামা ব্যক্তিগত প্যাডে দেওয়া হয়েছে।

কামারপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজার রহমান রাশেদ বলেন, মইনুল ইসলাম নামে কাউকে সার্টিফিকেট দেয়া হয়েছে কিনা তার মনে নেই। অফিসে খোঁজ নিয়ে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *