Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আওয়ামী লীগ ক্ষমতা হারানোর ভয়ে কোন কৌশল অবলম্বন করছে জানালো বিএনপি

আওয়ামী লীগ ক্ষমতা হারানোর ভয়ে কোন কৌশল অবলম্বন করছে জানালো বিএনপি

আওয়ামী লীগ হলো বাংলাদেশের বর্তমান ক্ষমতাসীন দল। দলটির প্রধান হলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তিনি পরপর তিনবার জাতীয় নির্বাচনে জয়ী হয়ে ক্ষমতায় এসেছেন। বাংলার মাটিতে প্রধানমন্ত্রী ইতিহাস সৃষ্টি করে গেছেন। সম্প্রতি বরগুনা জেলা বিএনপির ভাষ্যে জানিয়েছে ক্ষমতা হারানোর ভয়ে অরাজকতা করছে আওয়ামী লীগ।

ক্ষমতা হারানোর ভয়ে আওয়ামী লীগ নৈরাজ্য সৃষ্টি করছে বলে অভিযোগ করেছে বরগুনা জেলা বিএনপি। রোববার (৪ সেপ্টেম্বর) রাতে বরগুনা-২ আসনের সাবেক সংসদ সদস্যের গাড়ি বহরে হামলার ঘটনায় জেলা বিএনপির দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, গণতান্ত্রিক দেশ হলেও এদেশে গণতন্ত্র নেই। কেউ কিছু বললে তাকে থামানো হয়। পাথরঘাটায় যা ঘটেছে তা গণতান্ত্রিক দেশের উদাহরণ হতে পারে না।

তারা আরও বলেন, সাবেক এমপি নুরুল ইসলাম মনি বরগুনা-২ আসনের (পাথরঘাটা, বামনা, বেতাগী) তিনবারের সাবেক এমপি ছিলেন। সোমবার দলীয় কর্মসূচিতে তার যোগদানের কথা ছিল। অনুষ্ঠানে যোগ দিতে নিজ গ্রামে আসার সময় হামলার শিকার হন তিনি। নির্বাচন সুষ্ঠু হলে নুরুর ইসলাম মনি আবারও সংসদ সদস্য নির্বাচিত হবেন। তাই ক্ষমতা হারানোর ভয়ে নৈরাজ্য সৃষ্টি করছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা বিএনপির আহ্বায়ক মাহবুবুল আলম ফারুক মোল্লা, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট নুরুল আমিন, সদস্য সচিব ও পৌর কাউন্সিলর তারিকুজ্জামান টিটু। এ সময় তারা পাথরঘাটায় ছাত্রলীগ-যুব লীগের হামলার তীব্র নিন্দা জানান।

প্রসঙ্গত, তেল-গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধির প্রতিবাদে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দিয়েছে পাথরঘাটা উপজেলা বিএনপি। ১৬ বছর পর তার গ্রামের বাড়ি পাথরঘাটার নাচনাপাড়ার উদ্দেশে ঢাকা ছেড়েছেন সাবেক সংসদ সদস্য ও বিএনপি নেতা নুরুল ইসলাম মনি। বিকেলে তার গাড়িবহর নাচনাপাড়ায় প্রবেশের সঙ্গে সঙ্গে স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা তার ওপর হামলা চালায়।

হামলাকারীরা কয়েকটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। নুরুল ইসলাম মনি, উপজেলা বিএনপির আহ্বায়ক চৌধুরী মো. ফারুকসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রসঙ্গত, সম্প্রতি বরগুনা-২ আসনের বিএনপির এমপির ওপর অতর্কিত হামলার জন্য তীব্র নিন্দা জানিয়েছে বরগুনা জেলা বিএনপি। জানা গিয়েছে তিনি নাকি সম্মেলনে জোগ দেবার জন্য আসছিলেন কিন্তু পথিমধ্যে তার গাড়ি বহরে হয় হামলা। এতে অনেক ক্ষয়ক্ষতিও হয়েছে বলে জাজা গিয়েছে।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *