Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আওয়ামী লীগ কার্যালয়ে উৎসব, বিএনপি অফিসে ঝুলছে তালা

আওয়ামী লীগ কার্যালয়ে উৎসব, বিএনপি অফিসে ঝুলছে তালা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে।

শনিবার (১৮ নভেম্বর) সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ব্যক্তিগতভাবে প্রথম দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

এদিকে মনোনয়ন ফরম গ্রহণের উৎসবে মেতেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। অতিরিক্ত নেতাকর্মীদের চাপে কিছু সময়ের জন্য ফরম বিতরণ বন্ধ ছিল। নির্বাচনের প্রস্তুতিতে ব্যস্ত দলের নেতাকর্মীরা।

আওয়ামী লীগের রাজনীতিবিদ ও প্রতিমন্ত্রী সংস্কৃতিমন্ত্রী কে এম খালিদ বাবু বলেছেন, সরকারের উন্নয়ন কর্মকাণ্ড দেখে জনগণ আগামীতে আওয়ামী লীগকে ভোট দেবে। তাই মনোনয়ন ফরম গ্রহণকে উৎসব হিসেবে দেখছেন দলের নেতাকর্মীরা। কারণ বাংলার মানুষ শেখ হাসিনার ওপর আস্থা রেখেছিল এবং থাকবে বলেও মন্তব্য করেন কে এম খালিদ।

বিএনপিতে ঠিক উল্টো চিত্র। তফসিল নাকচ করে হরতাল ডাকলেও কেন্দ্রীয় কার্যালয়ে তালা, নেতাকর্মীরা আত্মগোপনে। প্রধান কার্যালয়ের সামনে কোনো নেতাকর্মীকে আসতে দেখা যায়নি। তবে রাজধানীর কয়েকটি স্থানে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করেছে দলটির কর্মীরা। সমমনা রাজনৈতিক দলগুলো সরকারের বিরোধিতা করলেও বিএনপির কার্যালয় দৃশ্যত নীরব।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেপ্তার করে টাকা আদায় করা হচ্ছে। আর টাকা দিতে না পারলে মিথ্যা অভিযোগে জেলে পুরে দেয়।

তিনি বলেন, ‘পুলিশের এখন পৌষ মাস, আর জাতির সর্বনাশ’। “আইন-শৃঙ্খলা বাহিনীর গ্রেপ্তারের কারণে গ্রামে-গঞ্জে, মফস্বল জনপদে আওয়ামী লীগের নেতা-কর্মী ছাড়া কেউ ঘরে থাকতে পারছে না। এ কারণে কেউই ঘরে-বাইরে থাকতে পারছে না। ব্যবসা ও কাজ।পরিবারের সদস্যরা বিচ্ছিন্ন হয়ে পড়ায় অনেক পরিবারকে না খেয়ে থাকতে হয়।

এদিকে, দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিলকে একতরফা ও অবৈধ ঘোষণা দিয়ে তা প্রত্যাখ্যান করে ৪৮ ঘণ্টার হরতাল আহ্বান করেছে বিএনপি-জামায়াতে ইসলামী।

রোববার (১৯ নভেম্বর) ভোর ৬টায় থেকে মঙ্গলবার ভোর ৬টায় পর্যন্ত চলবে এই হরতাল।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *