Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আওয়ামী লীগ একশ বছরেও ক্ষমতায় আসতে পারবে না : প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ একশ বছরেও ক্ষমতায় আসতে পারবে না : প্রধানমন্ত্রী

সরকার দেশের মানুষে জন্য নিরলস ভাবে করে যাচ্ছে। যদিও বিশ্ব মন্দার কারনে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধিতে অনেক দ্রব্যের দাম বেড়েছে। এ কারনে জনগণের কষ্ট বেড়েছে কিন্তু সরকার চেষ্টা করছে সেটি লাঘব করার। যতক্ষণ নিঃশ্বাস আছে মানুষের জন্য কাজ করে যাবো বলে মন্তব্য করে প্রধানমন্ত্রী যা বললেন।

দেশের মানুষ যেন কষ্ট না পায়, সেজন্য দিনরাত কাজ করছেন জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘যতক্ষণ নিঃশ্বাস আছে মানুষের জন্য কাজ করে যাবো।’

রোববার (২১ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে ২১ আগস্ট নৃশংস গ্রে/নেড হামলা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আজ সারা বিশ্বে জ্বালানি তেলের অভাব, বিদ্যুতের অভাব, মূল্যস্ফীতি। আমরা তেলের দাম বাড়াতে বাধ্য হয়েছি। বিদ্যুতের ব্যবহার সীমিত করতে হয়েছে। সার উৎপাদন অব্যাহত রেখেছি। গ্যাস উৎপাদন এবং সার্ভে অব্যাহত রেখেছি। আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করছি। এক কোটি মানুষ রেশনের আওতায় আসছে।

তিনি বলেন, আমরা চাই না দেশের জনগণ খাদ্যের কষ্ট বা খাদ্যের কষ্ট ভোগ করুক। আমি তাদের জন্য রাজনীতি করি। হয়তো তাদের কল্যাণের জন্যই আল্লাহ বাঁচিয়ে রেখেছেন। রাখে আল্লাহ মারে কে? দেশের এমন কোনো জায়গা নাই মৃত্যুর মুখোমুখি হয়েছি। তারপরও ফিরে এসেছি মানুষের কল্যাণ করার জন্য।

যতদিন নিঃশ্বাস থাকবে মানুষের জন্য কাজ করবেন জানিয়ে শেখ হাসিনা বলেন, সবার সহযোগিতা প্রয়োজন। সবাইকে কাজ করতে হবে। শুধু সমালোচনা করলে চলবে না।

২১ আগস্টের ভয়াবহ গ্রে/নেড হা/মলার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, আল্লাহ আমাদের রক্ষা করেছেন। যে কারণে আমি বেঁচে গেছি। আজকে ২০২২ প্রায় ১৮ বছল হয়ে গেলো। যারা স্প্রিন্টার নিয়ে আছে তাদের সীমাহীন দুর্ভোগ। যতো বয়স বেড়েছে তত খারাপ হচ্ছে।

আমার সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। কিন্তু তারা যা হারিয়েছে তা আমরা দিতে পারবো না। মানুষ যে কষ্টের সাথে জীবনযাপন করছে তার চিন্তা কে করে? আওয়ামী লীগের নেতাকর্মীদের বারবার আঘাত করার চেষ্টা করা হচ্ছে।

২১শে আগস্ট গ্রে/’নেড হা/মলার সময় কর্নেল রশিদ ও জাহিদ বাংলাদেশে ছিলেন উল্লেখ করে শেখ হাসিনা বলেন, যখন তারা দেখলেন আমি মা/রা যাইনি তখন তারা দেশ ছেড়ে চলে যায়। তাহলে তাদের কে এনেছিলো। যদি সরকার থেকে সাহায্য না করে তাহলে তার আসলো আবার চলে গেলো কিভাবে? খালেদা জিয়া তাকে যেভাবেই হোক দেশ ছাড়তে তাদের সাহায্য করেছেন।

সে সময় বিএনপি নেত্রী খালেদা জিয়ার বিভিন্ন বক্তব্যের কথা স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, খালেদা জিয়ার বক্তব্যগুলো একটু অনুসরণ করেন। কোটালিপাড়ায় বো/মা পুতে রেখেছিলো, তখন খালেদা জিয়া বলেছিলো, আওয়ামী লীগ একশ বছরেও ক্ষমতায় আসতে পারবে না। আবার বলেছিলো শেখ হাসিনার ক্ষমতায় আসা তো দুরের কথা বিরোধীদলও হতে পারবে না। কারণ তাদের উদ্দেশ্যই ছিলো আমাকে মে/রে ফেলা।

তিনি বলেন, বিএনপি অগ্নিস/ন্ত্রাস করে মানুষ হ/ত্যা করেছে, এটাই তাদের উদ্দেশ্য। এখন তাদের সাথে কথা বলতে হবে। নির্বাচনে আনতে হবে। কেন? দেশে কি আর মানুষ নেই? দেশের জনগণ সিদ্ধান্ত নেবে তারা স/ন্ত্রাসের সময়ে ফিরে যাবে নাকি উন্নয়ন অগ্রগতির সঙ্গে থাকবে।

এ সময় আবার ষ/ড়যন্ত্র হতে পারে আশঙ্কা ব্যক্ত করে তিনি বলেন, দেশে জঙ্গিবাদের উত্থান যাতে না ঘটতে পারে সেজন্য সতর্ক থাকতে হবে।

প্রসঙ্গত, দেশের মানুষের জন্য আজও বেঁচে রাখিয়েছেন আল্লাহতালা বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, বাকিটা জীবন দেশের মানুষের জন্য কাজ করে যাবো।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *