Friday , September 20 2024
Breaking News
Home / Politics / আওয়ামী লীগের সাথে আর রাজনীতি করবেন কিনা স্পষ্ট জানিয়ে দিলেন সম্রাট

আওয়ামী লীগের সাথে আর রাজনীতি করবেন কিনা স্পষ্ট জানিয়ে দিলেন সম্রাট

বহুল আলোচিত ও বিতর্কিত যুবলীগ নেতা ইসমাইল হোসেন সম্রাটকে মুক্তি দিয়েছে আদালত, তিনি চাদাবাজি অবৈধ ক্যসিনো কান্ডের সাথে দির্ঘদিন ধরে জড়িত ছিলেন এবং র‍্যাবের অভিযানের মাধ্যমে তাকে গ্রেফতার করা হয়েছিল এবং দির্ঘদিন তিনি কারাগারে ছিলেন।

‘রাজনীতি নিয়ে আমার কোনো ভাব’না নেই। আমরা সবাই শেখ হাসিনার কর্মী, বঙ্গবন্ধুর কর্মী। আমরা কর্মী হিসেবে কাজ করতে চাই।’ শুক্রবার (২৬ আগস্ট) বিকেলে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্র’দ্ধা নিবেদন শেষে এসব কথা বলেছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ব’হি’ষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট।

জামিনে কা’রামু’ক্ত হয়ে দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল ছাড়েন তিনি। পরে বিকেল পৌনে ৫টার দিকে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্র’দ্ধা জানান। সম্রাটের আসার খবর পেয়ে দুপুর থেকেই ধানমন্ডির ৩২ নম্বরে জড়ো হতে থাকেন ভ’ক্ত-স’মর্থকরা। তারা ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’, ‘ডা’ক দিয়েছেন সম্রাট ভাই, ঘরে থাকার সময় নাই’, ‘যুবলীগ আসছে, রাজপথ কাঁ’পছে’ বলে স্লোগান দেন।

এর আগে গত সোমবার (২২ আগস্ট) জ্ঞাত আ’য়বহি’র্ভূত সম্পদ অর্জনের দায়ে দু’র্নী’তি দমন কমিশনের (দুদক) দা’য়ের করা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহি’ষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের জামিন ম’ঞ্জুর করেছেন আদালত। ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান শুনানি শেষে ১০ হাজার টাকা মুচ’লেকায় তার জামিন ম’ঞ্জুর করেন।

অ’সুস্থ বিবেচনায় আগামী ১৯ সেপ্টেম্বর পর্যন্ত তার জামিন ম’ঞ্জুর করা হয়। জ্ঞা’ত আ’য়বহির্ভূ’ত সম্পদ অর্জ’নের দায়ে দুর্নী’তি দমন কমিশনের (দুদক) দায়ের করা মা’মলা’য় ২২ আগস্ট ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান শুনানি শেষে ১০ হাজার টাকা মুচলেকায় সম্রা’টের জামিন মঞ্জুর করেন।

ক্যা’সিনোবি’রোধী অভি’যান চলাকালে ২০১৯ সালের ৬ অক্টোবর সম্রাটকে কুমি’ল্লা থেকে গ্রে’প্তার করে র‍্যাব। এরপর তাকে যুবলীগ থেকে বহি’ষ্কার করা হয়। গ্রেপ্তার হওয়ার পর জ্ঞা’ত আয়বহির্ভূত সম্পদ অ’র্জনের অভি’যোগে ওই বছরের ১২ নভেম্বর সম্রাটের বিরু’দ্ধে মা’মলা করে দুদক।

তাতে ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকার অ’বৈধ সম্পদ অর্জ’নের অভি’যোগ আনা হয়। ২০২০ সালের ২৬ নভেম্বর এ মাম’লায় আদালতে অভি’যোগপত্র জমা দেয় দুদক। চলতি বছরের ১০ এপ্রিল থেকে ১১ মের মধ্যে চার মাম’লায় জা’মিন পান সম্রাট। কা’রাগারে যাওয়ার ৩১ মাস পর মু’ক্তি মেলে তার।

ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে অনেক অভিযোগ আনা হয়েছিল এবং পরবর্তিতে গ্রেফতার হয়েছিলেন তিনি দির্ঘ সময় কারাভোগের পর অবশেষে জামিনে মুক্তি মিলেছে তার। কারাগার থেকে বেরিয়ে তিনি বেশ ফুরফুরে মেজাজে আছেন।সেই সাথে তিনি আওয়ামীলীগের রাজনিতি করতে চান বলে জানিয়েছেন।

About Rasel Khalifa

Check Also

‘আ.লীগ রঙ দেখছে, কিন্তু রঙের ডিব্বা দেখেনি’ দল যে সিদ্ধান্ত নেবে মাথা পেতে নেব

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান বলেছেন, বিএনপি যদি ব্যক্তিগতভাবে স্থানীয় নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দেয়, তাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *