Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আওয়ামী লীগকে জাহান্নামে পাঠিয়ে পদ্মা সেতু দিয়ে স্বর্গে যেতে চাইলেন মির্জা ফখরুল-আলাল

আওয়ামী লীগকে জাহান্নামে পাঠিয়ে পদ্মা সেতু দিয়ে স্বর্গে যেতে চাইলেন মির্জা ফখরুল-আলাল

পদ্মা সেতু নিয়ে বাংলাদেশের মানুষের মধ্যে নানা জলপনা কল্পনা। তবে এই সেতুকে কেন্দ্র করে বিতর্কেরও শেষ নেই। এই সেতু নির্মানের শুরু থেকে এই পর্যন্ত নানা ধরনের প্রতিকূলতার মধ্যদিয়ে অতিক্রম করতে হয়েছে সরকারকে।

সম্প্রতি পদ্মা সেতু প্রসঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা যখন ছাত্র ছিলাম তখন রাস্তায় স্লোগান দিতাম। তেলের দাম ১০ টাকা বাড়লে দাম বাড়ত। তখন আমরা বললাম ১০ টাকায় তেল খেয়ে বেহেশতে যাবো। এখন বলতে চাই, পদ্মা সেতু ও পদ্মা সেতুর টোল দিয়ে স্বর্গে যাবো।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপি যৌথভাবে এ সমাবেশের আয়োজন করে।

মির্জা ফখরুল, আজকের সরকার অনির্বাচিত সরকার। গতকাল (বৃহস্পতিবার) বাজেট ঘোষণা করেছে সরকার। এই বাজেট জনগণের জন্য নয়। এ বাজেটকে জনগণের শত্রু হিসেবে ঘোষণা করা হয়েছে।

তিনি বলেন, শিল্প কারখানায় ব্যবহৃত গ্যাসের দামও বাড়বে। এভাবেই রাতারাতি বাড়তে থাকবে সবকিছুর দাম। জনপ্রশাসন মন্ত্রণালয় অর্থাৎ পুলিশ বাহিনী ও ম্যাজিস্ট্রেটদের জন্য এ বাজেট পাস করা হয়েছে। সরকার অতীতে সাধারণ মানুষের পাশে ছিল না এবং বর্তমান জনগণের কথা চিন্তা করে না।

বিএনপি মহাসচিব বলেন, জনগণকে বোঝাতে হবে এই সরকার জনগণের বিরুদ্ধে যাচ্ছে। সরকার পদ্মা সেতু নির্মাণ করেছে, সাড়ে আট হাজার কোটি টাকার প্রকল্প ৩০ হাজার কোটি টাকার পর্যায়ে পৌঁছেছে। বাকি টাকা চুরি হয়ে গেছে। আমাদের রুমিন ফারহানা (বিএনপি এমপি) গতকাল সংসদে খুব ভালো বলেছেন পদ্মা সেতু সোনায় মোড়ানো…।’

শেখ হাসিনার হাত থেকে আমাদের মুক্তি পেতে হবে। আর এই মুক্তি পেতে হলে গণআন্দোলন গড়ে তুলতে হবে। বাংলাদেশের জনগণ কখনোই স্বৈরাচারী ও ফ্যাসিবাদী সরকারকে পছন্দ করেনি। আমি সরকারকে বলছি, এখনও সময় আছে পদত্যাগ করার। আমি সরকারকে পদত্যাগ করতে বলছি। এমন একটা সময় আসবে যখন পালানোর সময় থাকবে না।’

সমাবেশে বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, বাংলাদেশে সবকিছুর দাম বাড়ছে, শুধু সাধারণ মানুষের দাম কমেছে। আওয়ামী লীগের শাসনামলে যারা আন্দোলন করেছে, তাদের জীবন মাত্র কমে গেছে।

তথ্যমন্ত্রীর বিষয়ে আলাল বলেন, তিনি বলেছেন, তারেক রহমান লন্ডন থেকে টেলিফোন করে ব্যবসায়ীদের পণ্যের দাম বাড়াতে বলেছেন। আর এ কারণে বেড়েছে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম। তারেক রহমানের এত ক্ষমতা থাকলে তিনি লন্ডনে থাকতেন না। আপনি যদি মনে করেন তারেক রহমানের অনেক ক্ষমতা আছে, তাহলে দেশ ভালোভাবে চালাতে তার কাছ থেকে পরামর্শ নিন।

তিনি আরও বলেন, এটি একটি প্রতিবাদ সভা। ধীরে ধীরে দেশের মানুষ রাস্তায় নামতে শুরু করেছে। এর আগে পদ্মা সেতুর একটি স্প্যান বসানো হয়েছে। এখন একইভাবে আন্দোলনের স্প্যান বসানো হচ্ছে। যেদিন এই স্প্যান শেষ হবে সেদিন আওয়ামী লীগকে জাহান্নামে পাঠানো হবে।

সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম। এতে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, ইকবাল শ্রমীদ প্রমুখ। হোসেন, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল ও মহিলা দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান।

উল্লেখ্য, অনেক সপ্ন ও সাধনার পর অবশেষে আগামি ২৫ জুন চালু হতে যাচ্ছে। সারা বাংলাদেশের মানুষের সপ্নের পদ্মা সেতু। ধারনা করা হচ্ছে এই দিন প্রয় ১০ লাখের বেশি মানুষ সেতুর উৎভোদনী অনুষ্ঠান দেখতে জড়ো হবে। এছাড়া এই অনুষ্টান ২৫-৩০ তারিখ পর্যন্ত অনষ্টিত হওয়ার সম্ভবনা রয়েছে।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *