Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আইভী দিলেন বিদ্যুৎ নিয়ে বিকল্প ধারণা, এবার লোডশেডিং সমস্যা থেকে মানুষ অনেকটা রেহাই পেতে পারে

আইভী দিলেন বিদ্যুৎ নিয়ে বিকল্প ধারণা, এবার লোডশেডিং সমস্যা থেকে মানুষ অনেকটা রেহাই পেতে পারে

সেলিনা হায়াৎ আইভী বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একজন প্রখ্যাত রাজনীতিবীদ। তিনি বর্তমানে নারায়নগঞ্জের মেয়র। এই সম্মানীয় পদে অধিষ্ঠিত হবার পর থেকে তিনি সততা ও নিষ্ঠার সহিত তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। সেলিনা হায়াৎ আইভী ২০১১ সাল থেকে নারায়নগঞ্জের মেয়র পদে অভিষিক্ত রয়েছেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন আমরা জাতীয় গ্রেডে বিদ্যুৎ দিতে পারবো।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেছেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন সব সময় জনস্বার্থে কাজ করার চেষ্টা করে। এ জেলাকে জনবান্ধব শহর হিসেবে গড়ে তুলতে আমরা সব ধরনের কাজ করে যাচ্ছি। আমরা প্রায়শই টেকসইভাবে কাজ করি না। কাজ শুরু করে ভুলে যাই।

যেকোনো কাজকে টেকসই করতে হলে কী করা দরকার তা ভাবতে হবে। এখানে আপনি কিছু বলেছেন, আপনি 6 ঘন্টা সূর্যের আলো থেকে বিদ্যুৎ পেতে পারেন। কিন্তু আমাদের কাজ মাত্র ২ ঘণ্টা। বাকি ২৪ ঘণ্টা বিদ্যুৎ জাতীয় গ্রিডে সরবরাহ করতে পারব।

বুধবার (২৭ জুলাই) নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নগর ভবনে আয়োজিত অগ্নিনির্বাপক প্লান্ট উদ্বোধন ও চিকিৎসা বর্জ্য সংগ্রহের যানবাহন ও চিকিৎসা সরঞ্জাম হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি ওয়েস্ট কনসার্নকে বলেন, আমরা নারায়ণগঞ্জের সব ক্লিনিক থেকে বর্জ্য সংগ্রহ করতে পারছি না। তবে ইউনিয়ন পরিষদসহ অন্যান্য স্থান থেকে বৃহত্তর পরিসরে চিকিৎসা বর্জ্য সংগ্রহ করতে চাই। যদি এটি আমাদের সহযোগিতার প্রয়োজন হয়, আমরা সহযোগিতা করতে প্রস্তুত। কারণ আমি আমার শহরকে সুন্দর শহর হিসেবে গড়ে তুলতে চাই।

নারায়ণগঞ্জের মানুষ জানে আমরা চাইলেও করতে পারি না। রাস্তাঘাট নোংরা, প্রাইভেট ক্লিনিকগুলো একটু পরিষ্কার হলেও সরকারি হাসপাতালের পরিবেশ নোংরা। আমরা চাইলেও পরিষ্কার করতে পারি না। কারণ হাসপাতালে মানুষের চাপ বেশি।

আমরা হাসপাতালগুলোকে সুন্দর করতে চাই। আমরা যখন হাসপাতালে যাই, আমাদের মনে হওয়া উচিত নয় যে আমরা একটি অস্বাস্থ্যকর পরিবেশে আসছি। যে হারে হাসপাতালগুলো ক্লিনিক হয়ে যাচ্ছে। তাদের চিকিৎসা বর্জ্য এখন আমাদের জন্য একটি সমস্যা। এবং আমি আশা করি কাজটি এমনভাবে করা হবে যাতে এসব হাসপাতালের ক্লিনিকের চিকিৎসা বর্জ্য থেকে রোগজীবাণু ছড়াতে না পারে।

সিটি কর্পোরেশনের নগর পরিকল্পনাবিদ মইনুল হকের পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন, ওয়েস্ট কনসার্নের পরিচালক ইফতেখার এনায়েতুল্লাহ, সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা মোস্তফা কামাল প্রমুখ।

প্রসঙ্গত, নারায়নগঞ্জে সেলিনা হায়াৎ আইভীর অনেক জনপ্রিয়তা। সেলিনা হায়াৎ আইভীর বাবা আললি আহম্মদও নারায়নগঞ্জের পৌরসভা নির্বাচনে জয়জুক্ত হয়ে মেয়র নির্বাচিত হয়েছিলেন। সেলিনা হায়াৎ আইভীর পরিবার একটি রাজনৈতিক পরিবার।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *