Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আইভীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করলেন স্বতন্ত্র প্রার্থী তৈমূর

আইভীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করলেন স্বতন্ত্র প্রার্থী তৈমূর

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) নির্বাচনের আর কয়েকদিন বাকি, আর ঐ নির্বাচনকে ঘিরে সিটিকর্পোরেশন এলাকায় চলছে নির্বাচনী প্রচারনা। আ.লীগ মনোনীত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী ও নির্বাচনী প্রচারনা চালিয়ে যাচ্ছেন। আইভির প্রতিদ্বন্ধী প্রার্থী হলেন স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার। এই নির্বাচনী প্রচারনা কয়েকদিন হলো শুরু হয়েছে, আর এরই মধ্যে আইভির বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগ এনেছেন তার প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার। আজ (রবিবার) অর্থাৎ ২৬ ডিসেম্বর সাবেক মেয়র আইভী এবং সেই সাথে আ.লীগের কয়েকজন নেতা-সমর্থকের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার জন্য আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। রিটার্নিং অফিসারের নিকট এই ধরনের অভিযোগ তুলে অভিযোগপত্র জমা দিয়েছেন তৈমূর।

অভিযোগের অনুলিপি নারায়ণগঞ্জ জেলা প্রশাসক, পুলিশ সুপার, জাতীয় ও স্থানীয় পর্যায়ে প্রকাশিত পত্রিকার সম্পাদকদেরও দেওয়া হয়েছে।

অভিযোগে উল্লেখ করা হয়, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন চলমান অবস্থায় জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনের সভাপতিত্বে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের সভা আয়োজন করা হয়। সেখানে সরকার দলীয় কেন্দ্রীয় নেতৃবৃন্দ মৃণাল কান্তি দাস, মীর্জা আজম, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ও সরকার দলীয় মনোনীত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীসহ নেতৃবৃন্দ বক্তব্য দেন।

এসময় তারা বক্তব্যের মাধ্যমে সরাসরি মেয়র পদে ভোট প্রার্থনা করে নির্বাচনী জনসভা করেন, যা নির্বাচনী আচরণবিধি সরাসরি লঙ্ঘন এবং নিরপেক্ষ, স্বচ্ছ ও সুষ্ঠু নির্বাচনের প্রতিবন্ধকতা। তাই নির্বাচন কমিশনের প্রতিশ্রুতি মোতাবেক আচরণবিধি লঙ্ঘ’নকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার অনুরোধ রইলো। যা কার্যকর করা নির্বাচন কর্মকর্তাদের অন্যতম প্রধান দায়িত্ব বলে জানানো হয় অভিযোগপত্রে।

উল্লেখ্য, আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ডাঃ সেলিনা হায়াৎ আইভীকে জয়ী করার জন্য নারায়ণগঞ্জের সকল নেতাদের ভার্চুয়াল আলোচনার মাধ্যমে তার সাথে কাজ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নৌকা প্রতীকে নারায়ণগঞ্জ সিটির মেয়র পদে আইভীকে আবারো জয়ী করার জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগের সাত নেতার সমন্বয়ে একটি হাইভোল্টেজ সমন্বয় কমিটি গঠন করা হয়েছে। অন্যদিকে বিএনপি রাজনীতিবিদ অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার ‘নৌকা’ প্রতীকের বিপরীতে প্রার্থী হওয়ায় তাকে স্বতন্ত্র প্রার্থী ঘোষণা করলেও গুঞ্জন চলছে তৈমুর সেই আওয়ামী লীগ নেতাদের অনুপ্রাণিত প্রার্থী যারা আইভীর নেতৃত্বের বিরুদ্ধে অবস্থান করছিলেন।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *