Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আইনশৃঙ্খলা বাহিনী কঠোরভাবে দমন করবে সহায়তা করার জন্য প্রস্তুত আওয়ামী লীগের নেতাকর্মীরা: হানিফ

আইনশৃঙ্খলা বাহিনী কঠোরভাবে দমন করবে সহায়তা করার জন্য প্রস্তুত আওয়ামী লীগের নেতাকর্মীরা: হানিফ

সারাদেশে বিক্ষোপ ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে আসছে বিএনপিসহ বিরোধী দলের নেতারা। আওয়ামী লীগের দাবি তারা আন্দোলনের নামে তারা সারাদেশের জনগণকে খেপিয়ে তুলছে। দেশে একটা অরাজগতা সৃষ্টি করার চেষ্টা চালিয়ে যাচ্ছে তারা। এসব বিষয় নিয়ে এবার  কুমিল্লার দেবিদ্বারে এবিএম গোলাম মোস্তফা স্টেডিয়ামে উপজেলা  আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে নিজ বক্তব্য ও বিএনপিসহ বিরোধী দলের নেতাদের হুশিয়ারি দিয়ে বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

 

তিনি বলেন,  বিএনপিকে নৈরাজ্য সৃষ্টির সুযোগ দেওয়া হবে না। বাংলাদেশের অন্ধকার দূর করে বঙ্গবন্ধু বাংলাদেশকে বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। দেশে নৈরাজ্য সৃষ্টির আর কোনো সুযোগ দেওয়া হবে না।

 

বিএনপিকে উদ্দেশ করে মাহবুব উল আলম হানিফ বলেন, “তারা দেশের সাথে অনেক কৌশল করেছে। ক্ষমতায় থাকার জন্য অনেক নির্যাতন করেছে। ক্ষমতার বাইরে থাকা সত্ত্বেও পেট্রোল বোমা মেরে মানুষ পুড়িয়ে মারা হয়েছে। এই সুযোগ আসবে না। আবার দেওয়া হবে।

 

মাহবুব উল আলম হানিফ দেশে অরাজকতা সৃষ্টিকারীদের অশুভ কর্মকাণ্ড দমনে দলের নেতা-কর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে বলেন, শান্তিপূর্ণ আন্দোলনের নামে সহিংসতা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করলেও আইন এবং আদেশ বাহিনী কঠোরভাবে এটি দমন করবে। আওয়ামী লীগের নেতা-কর্মীদেরও আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করতে প্রস্তুত থাকতে হবে।

 

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান দেশে হ/ ত্যা, গু/ ম ও সন্ত্রাসী কর্মকাণ্ডের রাজনীতি শুরু করেছিলেন উল্লেখ করে তিনি বলেন, বিএনপি নেতাকর্মীদের অপকর্ম ঢাকতে সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করছে। আওয়ামী লীগ কখনো গু/ম-খু/ নের রাজনীতিতে বিশ্বাস করে না।

 

বিএনপি মহাসচিবকে উদ্দেশ্য করে হানিফ বলেন, মির্জা ফখরুল সাহেব ক্যামেরার সামনে চোখের পানি মুছছিলেন। তাদের নেতা-কর্মীদের পাওয়া যাচ্ছে না। নেতা-কর্মীদের গু/ ম করা হয়েছে। তাদের কাছে তালিকা চাওয়া হলেও তারা দিতে পারেনি। তালিকা চাওয়ার পর অনেকেই ফিরে আসতে শুরু করেন। আগে ৫০০ নেতাকর্মী নিখোঁজ হওয়ার কথা বলা হলেও এখন সেই তালিকা নেমে এসেছে ৭০ জনে। তাদের কেউ কেউ বিদেশে পালিয়ে গেছে, সন্ত্রাসী কর্মকাণ্ডে অভিযুক্ত হয়ে পালিয়ে গেছে। সে বিভিন্ন জায়গায় লুকিয়ে ছিল। আমরা আশা করি ৭০ জনও ফিরে আসবে।

 

জিয়াউর রহমান বিনা বিচারে সামরিক বাহিনীর ১২০০ কর্মকর্তাকে হ/ ত্যার অভিযোগ করে হানিফ বলেন, জিয়াউর রহমান ক্ষমতায় থাকাকালীন আওয়ামী লীগের নেতা-কর্মীদের হ/ ত্যা করেছেন। চট্টগ্রামের মৌলভী সৈয়দ নিখোঁজ ও নিহত হন। সামরিক সরকারের বিরুদ্ধে প্রতিবাদ করাই ছিল তার একমাত্র অপরাধ। জিয়াউর রহমান যাদের বিনা বিচারে হত্যা করেছিল তাদের স্বজনরা আজ রাজপথে নেমেছে বিচার চেয়ে।

 

আওয়ামী লীগের এই প্রবীণ নেতা বলেন, বঙ্গবন্ধুর হ/ ত্যাকাণ্ড বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে চরম মানবাধিকার লঙ্ঘন। ১৫ আগস্ট বঙ্গবন্ধু হ/ ত্যাকাণ্ডের সঙ্গে জিয়াউর রহমান জড়িত ছিলেন। আর আজ সেই দলের নেতা মির্জা ফখরুল চোখের জল ফেললেন।

 

হানিফ বলেন, ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত আপনার দলের সন্ত্রাসীদের হাতে আওয়ামী লীগের হাজার হাজার নেতা-কর্মী প্রাণ হারিয়েছেন। তারা স্বজনদের কাছে ফিরে যাবে না। তোমার কান্না কোথায় ছিল? কোথায় ছিল তোমার মানবতা? তাহলে কি আপনার বিবেক কথা বলে নি? তাহলে কি মানবাধিকারের প্রশ্ন ওঠেনি, মানবতার প্রশ্ন ওঠেনি?

 

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, বিএনপি পাঁচ বছর ক্ষমতায় ছিল। কিন্তু তারা দেশের কোনো উন্নয়নমূলক কর্মকাণ্ড করতে পারেনি। হাওয়া ভবনে কমিশন বাণিজ্য করেন তারিক রহমান। আপনি যদি কোন কাজ শুরু করতে চান, আপনাকে প্রথমে বায়ু খামার কমিশন করতে হবে এবং তারপর কাজ শুরু করতে হবে। দুর্নীতিবাজ, সাজাপ্রাপ্ত সন্ত্রাসী তারেক রহমানের নেতৃত্বে কীভাবে দেশের মানুষের কল্যাণ করা যায়, তা বিএনপি নেতাদের কাছে জানতে চান তিনি।

 

আওয়ামী লীগের এই প্রবীণ নেতা বলেন, চরম দারিদ্রের দেশ থেকে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ হিসেবে পরিচিতি পেয়েছে। ২০০৯ সালে মাথাপিছু আয় ছিল ৬০০ ডলার, ১৩ বছর পর তা ২৯০০ ডলার ছাড়িয়েছে। বৈদেশিক মুদ্রার রিজার্ভ $5 বিলিয়ন থেকে বেড়ে $40 বিলিয়ন হয়েছে। দেশের রপ্তানি ৮ বিলিয়ন থেকে ৫০ বিলিয়ন ডলার ছাড়িয়েছে। ২০০৯ সালে, ৩০ শতাংশ মানুষের বাড়িতে বিদ্যুৎ ছিল। আর শেখ হাসিনার হাত ধরেই বাংলাদেশের প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছেছে। বৈশ্বিক অর্থনৈতিক মন্দার কারণে বেশ কিছুদিন ধরে লোডশেডিং চললেও তা স্বাভাবিক অবস্থায় ফিরে আসছে।

 

৪ মিলিয়ন মেট্রিক টন খাদ্য ঘাটতি নিয়ে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে কৃষি খাতে অবিশ্বাস্য বিপ্লব সাধিত হয়েছে। স্বাস্থ্য খাতে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। করোনার দুই বছরে মহামারীতে বিপর্যস্ত গোটা বিশ্ব। আমেরিকা, যুক্তরাজ্য, জার্মানির মতো দেশগুলো করোনা মোকাবিলায় হিমশিম খাচ্ছে। লাখ লাখ মানুষ মারা যায়। সেখানে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা যথেষ্ট দক্ষতার সঙ্গে করোনা সংকট মোকাবিলা করেন। করোনা মোকাবিলায় বিশ্বের প্রথম পাঁচটি দেশের একটি বাংলাদেশ।

 

হানিফ বলেন, দেশের যোগাযোগ ব্যবস্থা আধুনিকায়ন করা হচ্ছে। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করা হয়েছে। চট্টগ্রামে কর্ণফুলী টানেল নির্মাণ করা হচ্ছে, মেট্রোরেল, এলিভেটেড ইফুল বাধা, দেবিদ্বার উপজেলা আবুল কালাম আজ। ত্রিবার্র্ষিক প্রার্থী করেন মিল্লা উত্তর জেলা নির্বাচন-কুম। রুহুল আমিন। দেবি রঞ্চ আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা নেতা ভোটে এবং সাধারণ ভোটে এ কে এম মনির নেতা নেতার স্যালানায় কুণ্ডলীর প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ ভোটার রোশন আলী নেতা।

 

উল্লেখ্য, বিএনপি দাবি করছে তাদের দলিয় অনেক নেতাকে গুম করা হয়েছে। তবে যখন তাদের কাছে তালিকা চাওয়া হলো কারা কারা গুম হয়েছে এরপর থেকে একে একে বাড়ি ফিরতে শুরু হলো গুম হয়ে যাওয়া লোকেরা। ৬০০ জনের কথা প্রকাশ করার পর বাড়ি ফেরে এসেছে প্রায় ৪৩০ জন তাহলে তারা গুম হলো কিভাবে তারা  স্বেচায় পলাতক ছিল নয় কি? প্রশ্ন আওয়ামী লীগের। তারা আরো দাবি করছে বাকি ৭০ জন ও পলাতক অবস্থায় আছে তারাও ফিরে আসবে অপেক্ষা করেন।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *