Friday , September 20 2024
Breaking News
Home / opinion / আইজিপি বেনজীর আহমেদের বক্তব্যটি রিতিমত ভয়ঙ্কর,এটা যদি সত্যি হয় তবে দেশ হুমকির মুখে:আখতার

আইজিপি বেনজীর আহমেদের বক্তব্যটি রিতিমত ভয়ঙ্কর,এটা যদি সত্যি হয় তবে দেশ হুমকির মুখে:আখতার

গেল বেশ কিছু দিন ধরে বাংলাদেশে পুলিশের সর্বোচ্চ পদধারী আইজি বেনজীর আহমেদকে নিয়ে চলছে নানা ধরনের আলোচনা। বিশেষ করে তার যুক্তরাষ্ট্র সফর নিয়ে হচ্ছে এই আলোচনা সমালোচনা। আর এই আলোচনার রেশ না কাটতেই তার একটি বক্তব্যে নিয়ে এখন দেখা দিয়েছে বেশ চাঞ্চল্যে। এবার এ নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন দেশের বিশিষ্ট ব্যক্তিত্ব এবং সাবেক মেজর আখতার।পাঠকদের উদ্দেশ্যে তার সেই লেখনি তুলে ধরা হলো হুবহু:-

পুলিশের আইজি ড. বেনজীর সাহেবের বক্তব্যটি রিতিমত ভয়ঙ্কর ও আতঙ্কজনক। উনার বক্তব্য যদি সত্য হয়ে থাকে তাহলে আমাদের স্বাধীনতা ও স্বার্বভৌমত্ব অবস্যই হুমকির মুখে। কারন দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র মানেই হল দেশের অস্থিত্ব বিপন্ন করার ষড়যন্ত্র। তাহলে প্রশ্ন আসবে কোন পরাশক্তি এই দেশের অস্থিত্ব বিপন্ন করতে চায়। কোন দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র মানেই হল কোন বহিঃশত্রু দেশটাকে তাদের কব্জায় নিয়ে যাওয়ার ষড়যন্ত্র । আমাদের দুই পাশে মায়ানমার ও ভারত। তাহলে মায়ানমার কি রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার কারনে বাংলাদেশের বিরুদ্ধে প্রতিশোধ নিতে দেশটাকে মায়ানমারের কব্জায় নিয়ে যেতে চাচ্ছে !! যেহেতু বাংলাদেশকে দখল করে কব্জায় নেয়ার ইচ্ছা আমাদের অন্য প্রতিবেশি ভারতের নাই বলে আমরা বলতে পারি । তাহলে আইজিপি সাহেবের সতর্কমূলক বক্তব্য অনুযায়ী মায়ানমারই আমাদের দেশটাকে ধ্বংশ করার ষড়যন্ত্র শুরু করেছে। আইজিপি সাহেবের বক্তব্যটি গুরুত্ব্র সঙ্গে বিবেচনায় নিয়ে দেশের স্বশস্র তথা প্রতিরক্ষাবাহিনীকে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য অনতি বিলম্বে সতর্ক করা উচিত বলে অনেকেই মনে করছেন।

আইজিপি সাহেব আরো বলেছেন জনগণের বিরুদ্ধেও ষড়যন্ত্র হচ্ছে। জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্র কথাটি খুবই উদ্ভট ও বিভ্রান্তিকর। কারন জনগণ একটি সামষ্টিক শব্দ। এখানে কে কার বিরুদ্ধে ঋড়যন্ত্র করবে ? বাংলাদেশে মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খৃষ্টান, সনাতনী ধর্মালম্বীসহ বিভিন্ন ধর্ম ও জাতিগোষ্টির মানুষ নিয়ে বাংলাদেশের জনগণ। এখানে কে কার বিরুদ্ধে ষড়যন্ত্র করবে !! হিন্দুরা কখনই অন্য ধর্মের লোকদেরকে তাদের ধর্মে ধর্মান্তিরত করে না। যদি করতো তাহলে বিশাল ভারতে অন্য কোন ধর্মের মানুষ থাকতে পারতো না ! হা, মুসলমান ও খৃষ্টান ধর্মালম্বীরা অন্য ধর্মের মানুষদেরকে অহরহ তাদের ধর্মে ধর্মান্তরিত করে ছোট ছোট জনগোষ্টিকে বিলুপ্ত করে দেয়। এই ধরনের কোন কিছু দেশে হচ্ছে কি না তা অবস্যই জনগণের জানা নাই। কাজেই এই ব্যাপারে আইজিপি সাহেবকে তার বক্তব্য আরো খোলাসা করার দরকার আছে। কারন উনার এই বক্তব্য জনগণের মধ্যে আতংক সৃষ্টি করবে, বিভিন্ন ধর্মের মধ্যে অবিশ্বাস ও বিরোধ তৈরি করবে, দেশে অস্থিতিশীল ও বিশৃংখল পরিবেশ সৃষ্টি করে জনগণের শান্তি বিঘ্নিত করতে পারে। তাছাড়া বক্তব্যটি খুবই উস্কাকানী মূলক। সবচেয়ে বড় আশংখ্যা হল- এই ধরনের অনাকাঙ্খিত পরিবেশ সৃষ্টি হলে পুলিশকে কঠোর অবস্থানে যেতে হবে এবং এই সতর্কমূলক বার্তাটি আগাম দিয়ে দেয়ার কারনে এহেন পরিস্থিতি মোকাবিলা করার জন্য ড. বেনজির হবেন সবচেয়ে চৌকষ পুলিশ কর্মকর্তা। কারন একমাত্র তিনি ছাড়া অন্য কেউ এই খবরটি রাখেন না। এমন কি স্বরাষ্ট্র মন্ত্রী সাহেবও জানেন বলে কোন আলামত দেখা যায় নাই।

ড. বেনজির সাহেব ৪ বছরের জন্য আইজিপি হিসাবে নিয়োগ প্রাপ্ত হয়েছেন গত ১৫ এপ্রিল ২০২০ সনে। সেই মোতাবেক তিনি আইজিপি থাকবেন ১৪ এপ্রিল ২০২৪ সন পর্যন্ত । সব ঠিক ছিল। কিন্তু সমস্যা দেখা দিয়েছে উনার বয়স নিয়ে। ড. বেনজির ১ অক্টোবর ১৯৬৩ সনে জন্মগ্রহন করেছেন। সেই অনুযায়ী এই বছরের ৩০ সেপ্টেম্বর উনার বয়স ৫৯ বছর হয়ে যাবে। সরকারী চাকুরীর বিধি অনুয়ায়ি ১ অক্টোবর ২০২২ সন থেকে উনাকে অবসরে যেতে হবে – যদি না সরকার উনার চাকুরী চুক্তিভিক্তিক মেয়াদ বাড়িয়ে না দেন ! অবস্য এর মধ্যে সরকার ইচ্ছা করলে ড. বেনজির সাবেবের উসিলায় সকল সরকারী কর্মকর্তা- কর্মচারীদের চাকুরীর বয়স ৬১ বছর পর্যন্ত বাড়িয়ে দেন তাহলে হবে সোনায় সোহাগা- খুশি বয়ে যাবে সকল সিনিয়রদের তবে অধস্থনেরা অখুশি হতে পারে ! যাইহোক সেটি সরকারের ব্যাপার তবে আইজিপি সাহেবের সতর্কমূলক বক্তৃতার মাজেজা জনগণ কিন্তু বুজে গেছে !!!
একটি বিষয় উল্লেখ করা অপ্রাসঙ্গিক হবে না যে – আইজিপি ড. বেনজির সাহেবের ভবিষ্যত নির্ভর করছে উনাকে যুক্তরাষ্ট্রের ভিসা দেয়ার উপর !!

প্রসঙ্গত, বাংলাদেশে বর্তমানে চলছে বেশ সংকটময় অবস্থা। আর এই অবস্থার মধ্যে দেশ নিয়ে চলছে ষড়যন্ত্র এমন বক্তব্যে বেশ ভীত হয়েছেন দেশের মানুষ।

About Rasel Khalifa

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *