Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / অল্পের জন্য রক্ষা পেলেন ঢাবি শিক্ষক মিজানুর রহমান, ভয়ে দৌড় দেন অনেকে

অল্পের জন্য রক্ষা পেলেন ঢাবি শিক্ষক মিজানুর রহমান, ভয়ে দৌড় দেন অনেকে

হরতালের আগের রাতে ঢাকা, চট্টগ্রাম ও কুমিল্লায় ৬টি বাস এবং জামালপুরের সরিষাবাড়ীতে একটি ট্রেনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এর মধ্যে রাজধানীতে চারটি বাসে আগুন দেওয়া হয়েছে। শনিবার রাত ১২টার দিকে ধানমন্ডি ও মিরপুরে দুটি বাসে আগুন দেওয়া হয়।

রাত সাড়ে ৮টায় গুলিস্তান টোল প্লাজার সামনে এবং সাড়ে সাতটায় তালতলায় আরও দুটি বাসে আগুন দেওয়া হয়। রাত ৮টায় চট্টগ্রামের বহদ্দারহাটে একটি বাসে আগুন দেওয়া হয়।

এছাড়া কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসের কাছে আরেকটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নেভায়।

ফায়ার সার্ভিস মিডিয়া উইং জানায়, শনিবার দুপুর দেড়টার দিকে সরিষাবাড়ীতে যমুনা এক্সপ্রেস ট্রেনের তিনটি বগিতে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিস সরিষাবাড়ী স্টেশনের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের দায়িত্বরত কর্মকর্তা এরশাদ হোসেন জানান, সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে রাজধানীর তালতলায় বিহঙ্গ পরিবহনের একটি বাসে অগ্নিকাণ্ডের খবর পাই। তবে ফায়ার সার্ভিস আসার আগেই আগুন নিভিয়ে ফেলা হয়।

ফায়ার সার্ভিস মিডিয়া উইংয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান শিকদার জানান, রাত ৮টার দিকে গুলিস্তান টোল প্লাজার সামনে একটি বাসে আগুন লাগে। খবর পেয়ে সিদ্দিক বাজার ফায়ার স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিসের মিডিয়া উইং আরও জানায়, রাত ১১টা ৪৭ মিনিটে ধানমন্ডি ল্যাবএইড হাসপাতালের সামনে মৌমিতা পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে পলাশী ব্যারাক ফায়ার স্টেশনের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

এছাড়া রাত ১১টা ৫৮ মিনিটে মিরপুর কালশী রোডে বসুমতি পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে পল্লবী ফায়ার স্টেশনের দুটি ইউনিট আগুন নেভায়।

এদিকে, আজ থেকে ৪৮ ঘণ্টার ধর্মঘটে বাস চলাচল স্বাভাবিক রাখতে মালিকদের অনুরোধ করেছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি।

ঢাবিতে আরেকটি ককটেল বিস্ফোরণ : ঢাকা বিশ্ববিদ্যালয়ে তিনটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন ঢাবি প্রতিনিধি। শনিবার রাত ৯টা ২০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের মতে, একটি বাইকে থাকা দুই ব্যক্তি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়। এ সময় আশপাশের লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকে ভয়ে দৌড়দেন।

এ ঘটনায় অল্পের জন্য রক্ষা পাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মিজানুর রহমান খান তার ফেসবুকে এক স্ট্যাটাসে লিখেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সন্ত্রাসীরা মাত্র তিনটি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে। তার একটি সরাসরি আমার পায়ের কাছে বিস্ফোরিত হয়। বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেলাম।

এর আগে বুধবার রাত ১০টার দিকে টিএসসির স্বপার্জিত স্বদাথান চত্বরে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

টাঙ্গাইলের কমিউটার ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় তিনজনকে আটক : টাঙ্গাইল প্রতিনিধি জানান, টাঙ্গাইলের কমিউটার ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় শুক্রবার রাতে তিনজনকে আটক করেছে রেলওয়ে পুলিশ। তারা হলেন আমিনুল ইসলাম, সাইফুল ইসলাম ও নাজমুল ইসলাম। তাদের ঠিকানা পাওয়া যায়নি।

মামলার তদন্তকারী কর্মকর্তা রেলওয়ে পুলিশের এসআই মো. আশরাফ জানান, তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বৃহস্পতিবার ভোররাতে টাঙ্গাইল রেলওয়ে স্টেশনে দাঁড়িয়ে থাকা একটি কমিউটার ট্রেনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। ট্রেনের তিনটি বগি ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ঘটনায় টাঙ্গাইল রেলওয়ে স্টেশনের সহকারী মাস্টার তরিকুল ইসলাম বাদী হয়ে রেলওয়ে পুলিশ ফাঁড়িতে একটি মামলা দায়ের করেন।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *