Friday , September 20 2024
Breaking News
Home / International / অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন মেসিরা

অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন মেসিরা

৩৬ বছর পর ফুটবল বিশ্বকাপের শিরোপা জয় করে ঘরে ফিরলেন আর্জেন্টিনা ফুটবল দল। হাজার হাজার মানুষ তাদেরকে স্বাগত জানাতে রাস্তায় জড়ো হন। তাদের জন্য সেখানে প্রস্তুত রাখা হয় একটি ছাদ খোলা বাস। সেই বাসে করে তারা শহর প্রদক্ষিণ করেন। কিন্তু ভক্তদের সংবর্ধনা নিতে গিয়ে প্রদক্ষিণ করার সময় হঠাৎ করে তারা দুর্ঘটনায় পড়তে পড়তে শেষে রক্ষা পান। তাৎক্ষণিক চেষ্টায় এ যাত্রায় বেঁচে যান বিশ্ব চ্যাম্পিয়ন দলের সদস্যরা।

তিন বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে মঙ্গলবার (২০ ডিসেম্বর) কাতার থেকে স্বপ্নের ট্রফি নিয়ে দেশে ফিরেছেন লিওনেল মেসি। তৃতীয় বিশ্বকাপ ঘরে তুলতে উচ্ছ্বসিত আর্জেন্টিনা। রাজধানী বুয়েনস আইরেসে জড়ো হয়েছেন হাজার হাজার মানুষ। মেসিকে স্বাগত জানাতে ইতিমধ্যেই সেখানে উপস্থিত ছাদখোলা বাস। বিশ্বচ্যাম্পিয়ন দলের সদস্যরা বিমানবন্দর থেকে নামার পর টারমাকে অপেক্ষমাণ একটি ওপেন-টপ বাসে করে শহর প্রদক্ষিণ করেছেন।

গভীর রাতে বুয়েনস আইরেসের রাস্তায় জড়ো হওয়া হাজার হাজার ভক্তের অভিনন্দনের জবাব দিচ্ছিলেন মেসি। এঞ্জেল ডি মারিয়া, নিকোলাস ওটামেন্ডি, রদ্রিগো ডি পল এবং লিয়েন্দ্রো পেরেদেস বাসের কোণে একটু উঁচু জায়গায় মেসির সঙ্গে বসেছিলেন। হঠাৎ করে রাস্তার ঝুলন্ত তার এসে পড়ে তাদের সামনে। দ্রুত মাথা নিচু করে দুর্ঘটনার হাত থেকে বাঁচলেন তারা।

কিন্তু একদিকে নিজেকে পুরোপুরি নিয়ন্ত্রণ করতে পারেননি লিয়েন্দ্রো পেরেদেস। মাথায় তার থেকে সামান্য আঘাত পেয়েছেন তিনি। এতে তার মাথায় থাকা টুপি পড়ে যায়।

এর আগে, ১৮ ডিসেম্বর কাতারে “দ্য গ্রেটেস্ট শো অন আর্থ”-এর ফাইনালে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। নির্ধারিত ৯০ মিনিটে আর্জেন্টিনা এবং ফ্রান্স ২-২ গোলে ড্র করে। এরপর বাড়িয়ে দেয়া হয় অতিরিক্ত সময়। সেই সময়ে ফ্রান্স ও আর্জেন্টিনা একটি করে গোল করে ড্র করে। এরপর ম্যাচ গড়ায় টাইব্রেকারে, ভাগ্য নির্ধারিত হয় সেখানেই। পেনাল্টি শুটআউটে চারটি গোল করে আর্জেন্টিনা এবং সে সময়ে দুটি গোল করতে সক্ষম হয় ফ্রান্স, যার কারণে শিরোপা পেয়ে যায় আলবিসেলেস্তেরা।

About bisso Jit

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *