Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / অর্থমন্ত্রীকে আইনি নোটিশ পাঠালেন সুপ্রিম কোর্টের আইনজীবী

অর্থমন্ত্রীকে আইনি নোটিশ পাঠালেন সুপ্রিম কোর্টের আইনজীবী

নাঙ্গলকোটে ১১ মাসে তিনটি কমিটি অনুমোদনের জন্য কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল লোটাসকে আইনি নোটিশ পাঠানো হয়েছে। সংগঠনের সাধারণ সম্পাদক সংসদ সদস্য মুজিবুল হক মুজিবও এই নোটিশ পেয়েছেন। বৃহস্পতিবার নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক আবুল হাসেমের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ইব্রাহিম জুয়েল এ নোটিশ পাঠান।

জানা গেছে, নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগের কমিটি নিয়ে নানা নাটকীয়তার পর গত ১১ মাসে তিনবার কমিটি অনুমোদন করা হয়। লিগ্যাল নোটিশে ১১ মাসে তিনবার কমিটি অনুমোদন দিয়ে নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগের মধ্যে দ্বন্দ্বের কারণ জানতে চাওয়া হয়েছে। এ ছাড়া ১১ মাসে তিনবার দেওয়া কমিটি গঠনতন্ত্র পরিপন্থী বলে নোটিশে উল্লেখ করা হয়।

গত ২রা নভেম্বর সংসদ ভবনে নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগের উভয় পক্ষের সঙ্গে বৈঠকে বসেন চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপন।কমিটির সঙ্গে বিরোধের কারণ জানতে চান। এবং সাত সদস্যের একটি পর্যালোচনা কমিটি গঠন করেন। কিন্তু জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সভার সিদ্ধান্ত না মেনে গত ২রা নভেম্বর নতুন কমিটির অনুমোদন দেন, যা গঠনতন্ত্রের পরিপন্থী বলে নোটিশে উল্লেখ করা হয়েছে। এ ছাড়া প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে গত ২ নভেম্বর সংসদ ভবনে গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী আগের কমিটিকে (চেয়ারম্যান আবু ইউসুফ সভাপতি ও আবু বকর সিদ্দিক আবু সাধারণ সম্পাদক) পুনর্বহাল করতে বলা হয়েছে। অন্যথায় নতুন আহ্বায়ক কমিটির সঙ্গে সংবিধান পরিপন্থী কাজ করায় দেশের প্রচলিত আইনে ফৌজদারি মামলা দায়ের করা হবে।

আইনি নোটিশের অনুলিপি আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দফতর সম্পাদক বিপ্লব কুমার বড়ুয়াকে পাঠানো হয়েছে।

এ বিষয়ে জানতে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। পরে যোগাযোগ করা হয় সংসদ সদস্য মুজিবুল হক মুজিবের সঙ্গে। তিনি বলেন, শুক্রবার রাত ৯টা পর্যন্ত কোনো আইনি নোটিশ পাইনি। নাঙ্গলকোট অর্থমন্ত্রীর নির্বাচনী এলাকা। তাই তিনি এ বিষয়ে ভালো বলতে পারেন।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *