Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / অভিনয়ের বাইরেও করেন আয়, অবশেষে জানা গেল কত টাকার মালিক ঐশ্বরিয়া

অভিনয়ের বাইরেও করেন আয়, অবশেষে জানা গেল কত টাকার মালিক ঐশ্বরিয়া

বলিউড আলোচিত অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন ( Rai Bachchan )। অসংখ্য জনপ্রিয় সিনেমায় অভিনয়ের মাধ্যমে তিনি বলিউড জগতে স্থান করে নিয়েছেন। আলোচিত এই অভিনেত্রী বিভিন্ন সময়ে তার কাজের জন্য আলোচিত হয়ে থাকেন। জনপ্রিয় এই অভিনেত্রী অভিনয়ের পাশাপাশি বিভিন্ন ধরনের সামাজিক কর্মকান্ড করে থাকেন। এবার তার সম্পদের সম্পর্কে জানাগেল।

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন ( Rai Bachchan ) সম্প্রতি কান ফিল্ম ফেস্টিভ্যাল ( Cannes Film Festival ) থেকে স্বামী ও মেয়েকে নিয়ে মুম্বাই ফিরেছেন।

আয়ের দিক থেকে বর্তমানে বলিউডের শীর্ষ অভিনেত্রীদের একজন তিনি। শুধু সিনেমা নয়, আরও বহুভাবেই আয় করেন ঐশ্বরিয়া।

এছাড়াও তিনি অনেক সমাজকল্যাণমূলক কাজের সাথে জড়িত। মেয়ে আরাধ্যাকে নিয়ে এভাবে বিভিন্ন অনুষ্ঠানে যেতে দেখা গেছে বলিউডের এই সুন্দরীকে।
ব্যবসায়ও পিছিয়ে নেই ঐশ্বরিয়া। ঙ্গালুরুর একটি স্টার্টআপ সংস্থার জন্য তিনি এক কোটি রুপি বিনিয়োগ করেছেন।

সংস্থাটি একটি পদ্ধতি চালু করেছে যেখানে বিভিন্ন পরিবেশগত কারণগুলি পরিমাপ করা হয়।

এছাড়াও পুষ্টিকর উপাদান প্রস্তুতকারী এক স্টার্টআপ সংস্থার জন্য ৫ কোটি রুপি বিনিয়োগ করেছেন ঐশ্বরিয়া।

সংবাদ সংস্থা সূত্রে জানা গেছে, কয়েক বছর আগে মহারাষ্ট্রে একটি বায়ুবিদ্যুৎ প্রকল্পের জন্য তিনি বিপুল অর্থদান করেছিলেন তিনি। ঐশ্বরিয়া এই সংস্থাগুলি থেকে নির্দিষ্ট পরিমাণ অর্থও পান।

বলিউডের অভ্যন্তরীণ সূত্রের মতে, এই মুহূর্তে অমিতাভের পুত্রবধূ প্রতি সিনেমায় ১০ থেকে ১২ কোটি রুপি আয় করেন। তিনি জাতীয় এবং আন্তর্জাতিক বিজ্ঞাপনের শুটিং করে ভারতীয় মুদ্রায় ৮০-৯০ কোটি রুপি আয় করেন।

‘লাক্স’ সাবানের বিজ্ঞাপন ইতিমধ্যেই ভক্তদের নজর কেড়েছে। ঐশ্বরিয়া বিভিন্ন ব্র্যান্ডের প্রসাধনী, গহনা এবং ঘড়ির সাথে বিজ্ঞাপনের চুক্তিও করেছেন।

শুধু বলিউড নয়, দক্ষিণী সিনেমায় বিভিন্ন চরিত্রে দেখা গেছে তাকে। হলিউডেও যথেষ্ট সমাদর পেয়েছেন তিনি।

তবে বিজ্ঞাপনের শুটিং এবং ব্যক্তিগত বিনিয়োগ করে তিনি বেশি অর্থ উপার্জন করেছেন।

মুম্বাইয়ের ‘জলসা’তে বচ্চন পরিবারের সবাই একসঙ্গেই থাকেন। যাইহোক, বচ্চন জুনিয়র এবং ঐশ্বরিয়া দুজনেই দুবাইতে একটি প্রাসাদের মতো ভিলা কিনেছেন।

এএছাড়াও, মুম্বাইয়ে বান্দ্রার কাছে এই দম্পতি ২১ কোটি রুপি খরচ করে একটি আবাসন কিনেছেন।

ঐশ্বরিয়ারও দামি গাড়ি কেনার শখ আছে। তার বাড়ির গ্যারেজে সারিবদ্ধ বিলাসবহুল গাড়ি। এর মধ্যে রয়েছে মার্সিডিজ বেঞ্জ, অডি, লেক্সাসের মতো দামি গাড়ি।

তিনি ২০০৪ সালে ঐশ্বরিয়া রাই ফাউন্ডেশন শুরু করেছিলেন। এর উদ্দেশ্য হল ভারতের সবচেয়ে দরিদ্র, বিশেষ করে গ্রামীণ দরিদ্রদের আর্থিক সহায়তা প্রদান করা।

বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের একজন, ঐশ্বরিয়া ভারতের সর্বোচ্চ আয়কর প্রদানকারীদের একজন। জানা গেছে, ঐশ্বরিয়ার সম্পদের পরিমাণ ৭৭৬ কোটি রুপি।

প্রসঙ্গত, জনপ্রিয় এই অভিনেত্রীর রয়েছে অঢেল সম্পম। দীর্ঘ ধরেই তিনি বলিউড সিনেমায় নিজের আসন ধরে রেখেছেন। বলিউড সিনেমায় প্রথম সারির এই অভিনেত্রী পারাশ্রমিকের ক্ষেত্রেও তার অবস্থান প্রথম দিকে।

About Babu

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *