Thursday , September 19 2024
Breaking News
Home / Exclusive / অবস্থা বেগতিক বুঝে রাতের আঁধারেই জনরোষ থেকে পালিয়ে যান ইডেন কলেজের ছাত্রলীগ সভাপতি-সেক্রেটারি

অবস্থা বেগতিক বুঝে রাতের আঁধারেই জনরোষ থেকে পালিয়ে যান ইডেন কলেজের ছাত্রলীগ সভাপতি-সেক্রেটারি

ইডেন কলেজে ছাত্রলীগের সভাপতি ও সেক্রেটারি অনৈতিক কর্মকাণ্ডের কথা সংবাদমাধ্যমের প্রকাশ করে সহ-সভাপতি জান্নাতুল ফেরদাউস। এর পরেই কালো আঁধার নেমে আসে তার জীবনে।  বিভিন্নভাবে তাকে হেনস্থা করার চেষ্টা করে সভাপতি ও সেক্রেটারি।  একপর্যায়ে তার সাথে অনৈতিক কাজ করেন তারা।  যে ঘটনা নিয়ে সম্প্রতি গণমাধ্যমে তোলপাড় চলছে।

 

 ঘটনা সুত্রে জানা যায়, গণমাধ্যমে অনিয়ম ও দুর্নীতির কথা বলায় মারধরের কথা স্বীকার করেছেন ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসী। কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা জনরোষের মুখে হল থেকে পালিয়ে যান।

 

শনিবার (২৪ সেপ্টেম্বর) রাতে জান্নাতুলকে তার হল থেকে টেনেহিঁচড়ে বের করে বি/ব্রতকর অবস্থায় ছ/বি তোলা হয়। পরে সভাপতি তামান্না ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার নির্দেশে কলেজ ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী তাদের সামনেই নি/র্যাতন করে।

 

ইডেন ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের আসন বাণিজ্যসহ বিভিন্ন বিষয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন ছাত্রলীগ নেতা জান্নাতুল ফেরদৌসী। এরপর তার ওপর নেমে আসে নি/র্যাতন। নি/র্যাতনের ঘটনা জানাজানি হলে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। এ সময় তারা ক্যাম্পাসে মিছিল বের করে। জনরোষের মুখে রাতের আঁধারে হল থেকে পালিয়ে যান সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা।

 

ঘটনার সত্যতা জানতে সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের ফোন বন্ধ পাওয়া যায়।

 

বঙ্গমাতা ছাত্রাবাসের তত্ত্বাবধায়ক নাজমুন নাহার বলেন, আমি এখনো প্রকৃত ঘটনা জানি না। শুনেছি এটা ছাত্রলীগের অভ্যন্তরীণ বিষয়। দুই দলই ছাত্রলীগের। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

 

হামলার ঘটনায় বেলা ৩টার দিকে ক্যাম্পাসে আসেন ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর সুপ্রিয়া ভট্টাচার্য। ওই রাতেই অধ্যক্ষের কাছে লিখিত অভিযোগ দেন ছাত্রলীগের একাংশসহ সাধারণ শিক্ষার্থীরা।

 

জানা যায়, বর্তমানে ৬টি হলের মোট ৩৮টি কক্ষ রিভারার দখলে রয়েছে। টাকার বিনিময়ে প্রতি কক্ষে অন্তত ৩২০ জন শিক্ষার্থী রাখছেন রিভা। বিনিময়ে প্রতি মাসে মাথাপিছু ন্যূনতম দুই হাজার টাকা আদায় করেন। রিভেরার মাসিক আয় মাত্র ৫ লাখ ৭৬ হাজার টাকা সিট ভাড়া থেকে।

 

শুধু আসন বাণিজ্যই নয়, কলেজ ছাত্রলীগের এই দুই নেতা গত আগস্ট মাসে হলের ওয়াইফাই প্রদানকারীর কাছ থেকে ৩ লাখ টাকা এবং চারটি হলের ক্যান্টিন থেকে ২ লাখ ৪০ হাজার টাকা আদায় করেন। এ অর্থ ভাগাভাগি নিয়ে নেতাদের মধ্যে তীব্র অভ্যন্তরীণ কোন্দল সৃষ্টি হয়।

 

কলেজের অধ্যক্ষ সুপ্রিয় ভট্টাচার্য আসন বাণিজ্যের বিষয়টি এড়িয়ে যান। তিনি বলেন, সব লেনদেন হয় ব্যাংক ড্রাফটের মাধ্যমে। আসন দখলের সুযোগ নেই।

 

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়ের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন ধরেননি। পরে তাকে এসএমএস করা হলে তিনি উত্তর দেননি।

 

জানা গেছে, পদ পাওয়ার কয়েক মাসের মধ্যেই অপকর্মে জড়িয়ে পড়েন রিভা। সাধারণ ছাত্রদের বেপরোয়া শক্তি প্রদর্শন, কক্ষ দখল করে ছাত্রীকে টেনেহিঁচড়ে বের করে দেওয়া, পায়ে শ্বাসরোধ করা ইত্যাদি অডিও সোশ্যাল মিডিয়ায় ফাঁস হয়েছে। অডিওতে কলেজের অধ্যক্ষের চেয়েও বেশি ক্ষমতাবান বলে দাবি করেছেন রিভা।

 

তবে অডিও ভাইরাল হওয়ার পর তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ক্ষমা চেয়ে একটি স্ট্যাটাস দেন। কিন্তু ক্ষমা চাওয়ার পরও সংশোধন করেননি রিভা। অডিও ফাঁসের সঙ্গে জড়িত থাকার স্বীকারোক্তি আদায়ের জন্য দুই শিক্ষার্থীকে আটক করে ৬ ঘণ্টা নির্যাতন করা হয়। রিভা তাদের নগ্ন ভিডিও করে ভাইরাল করার হুমকিও দেয়।

 

উল্লেখ্য, সম্মেলনের প্রায় তিন বছর পর গত ১৩ মে ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। তামান্না জেসমিন রিভাকে সভাপতি করে কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বিতর্কিত নেত্রী রিভাকে সভাপতি করায় ওইদিন রাত ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ক্ষমতাচ্যুতদের বিক্ষোভ চলে। রিভা এখনো সুস্থ আছে।

 

তবে তার সাথে ঘটে যাওয়া এমন অসামাজিক কর্মকাণ্ডের বিচার 24 ঘন্টার মধ্যে না করা হলে আত্মহনন করার হুমকি দিয়েছেন তিনি।  এ ঘটনায় এখনো সেই সভাপতি ও সেক্রেটারি কে শনাক্ত করতে সম্ভব হয়নি পুলিশ।  তারা বলছে ঘটনার সত্যতা যাচাই ও অপরাধীদের অপরাধ প্রমাণ সাপেক্ষে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হতে পারে।

 

About Nasimul Islam

Check Also

চুলের মুঠি ধরে নারী চিকিৎসককে রোগীর মারধর (ভিডিও সহ)

ভারতের পশ্চিমবঙ্গের আরজি কর হাসপাতালের এক নারী চিকিৎসককে হত্যা ও ধর্ষণের ঘটনায় দেশজুড়ে তোলপাড় চলছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *