Friday , September 20 2024
Breaking News
Home / National / অবশেষে সুখবর পেলেন সাঈদ খোকন

অবশেষে সুখবর পেলেন সাঈদ খোকন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৬ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রতীকের প্রার্থী মোহাম্মদ সাঈদ খোকনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তা মো. সাবিরুল ইসলাম

সোমবার (৪ ডিসেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এ ঘোষণা দেওয়া হয়।

মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। মনোনয়নপত্র বৈধ ঘোষণা করায় তিনি রিটার্নিং কর্মকর্তাকে ধন্যবাদ জানান।

সেখানে উপস্থিত সাংবাদিকরা মনোনয়নপত্র বৈধ ঘোষণার পর মোহাম্মদ সাঈদ খোকনের প্রতিক্রিয়া জানতে চান। সাঈদ খোকন বলেন, ‘আমাদের নেত্রী সব সময় বলেন, আমরা জাতিকে একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন দিতে চাই। দেশের সব আসনে একাধিক প্রার্থীর মাধ্যমে আমরা একটি অংশগ্রহণমূলক, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রী জাতির কাছে যে প্রতিশ্রুতি দিয়েছেন তা বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি। আমরা অনেক খুশি. আমরা একটি উৎসবমুখর নির্বাচন জাতির সামনে তুলে ধরতে যাচ্ছি, ইনশাআল্লাহ।’

ভোট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে কিনা সাংবাদিকদের প্রশ্নের জবাবে সাঈদ খোকন বলেন, এটা সম্পূর্ণভাবে বিরোধী দলের ওপর নির্ভর করবে। যে জোয়াল টানবে সে জানবে কত ভারী, লাঙ্গলের জোয়াল টানলে কতটা হালকা লাগে। আমরা নৌকার মাঝি, উজানে যেতে অভ্যস্ত। ইনশাআল্লাহ, আমরা জয়ের ব্যাপারে আশাবাদী। আমরা সর্বশক্তিমান আল্লাহর অসীম রহমতে বিজয়ের ১০০% আশাবাদী।

নির্বাচনের দিকে তাকিয়ে আছে গোটা বিশ্ব। ৭ জানুয়ারির নির্বাচন প্রশ্নবিদ্ধ হবে কি হবে না—জবাবে সাঈদ খোকন বলেন, আমরা সব সময় বলে আসছি প্রধানমন্ত্রী জাতিকে একটি অংশগ্রহণমূলক, অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে প্রতিশ্রুতিবদ্ধ। সেই প্রতিশ্রুতি পূরণ করেই এই নির্বাচন বিশ্বের সর্বস্তরের জনগণ মেনে নেবে, ইনশাআল্লাহ।

ঢাকা-৬ আসনে শরিকদের সঙ্গে সমঝোতা হবে কি না এমন প্রশ্নের জবাবে ঢাকা দক্ষিণের সাবেক এই মেয়র বলেন, ‘আশা করি এমন কিছু হবে না। ইনশাআল্লাহ ঢাকা-৬ আসনে আমি নৌকা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করব। সে লক্ষ্যে নগরবাসী ও দেশবাসীর কাছে দোয়া কামনা করছি।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে সাঈদ খোকন বলেন, আল্লাহর রহমতে আমার প্রয়াত বাবা মোহাম্মদ হানিফ নিজের জীবন দিয়ে নেত্রীকে বাঁচিয়েছেন। যা স্মৃতির পাতায় রয়ে গেছে। আমি তার সন্তান। আমি আমার নেত্রীর যেকোনো সিদ্ধান্ত মেনে নিতে প্রস্তুত।

সাঈদ খোকন অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা সিটি করপোরেশনের প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফের ছেলে। মোহাম্মদ সাঈদ খোকন ২০০৪ সালে অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং ২০১৬ সালে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক কার্যনির্বাহী সদস্য-১ ছিলেন। এছাড়া ১৯৮৭ সালে ৩৩ নম্বর ওয়ার্ডের সাবেক আইন বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *