Friday , September 20 2024
Breaking News
Home / Sports / অবশেষে সাকিব ইস্যুতে মুখ খুলল বিসিবি, দিল ভিন্ন বার্তা

অবশেষে সাকিব ইস্যুতে মুখ খুলল বিসিবি, দিল ভিন্ন বার্তা

এশিয়া কাপ খেলে আলোচনায় এসেছেন তরুণ ক্রিকেটার তানজিম হাসান সাকিব। ক্রিকেটীয় দক্ষতায় শুরুতেই মুখ থুবড়ে পড়া ভারতকে হারিয়েছে বাংলাদেশ। আর সেটাই এশিয়া কাপের আঙিনায় সাকিব আল হাসানের বড় অর্জন। কিন্তু মাঠে দুর্দান্ত পারফর্ম করা তানজিম সাকিব পুরোনো ফেসবুক পোস্টের জন্য সমালোচনার মুখে পড়েছেন।

নজরে আসার পর তানজিমের সঙ্গে যোগাযোগ করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বার্তা সংস্থা এএফপিকে দেওয়া এক প্রতিক্রিয়ায় বিসিবির ক্রিকেট ব্যবস্থাপনা বিভাগের প্রধান জালাল ইউনুস বলেছেন, ‘বিষয়টি আমাদের নজরে এসেছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।

এদিকে জালাল ইউনুস দেশের শীর্ষস্থানীয় একটি গণমাধ্যমকে বলেন, এ বিষয়ে আমরা এখনই কিছু বলতে চাই না। আমরা তার সাথে কথা বলছি। কথা বলে নেই তার সঙ্গে, তারপর জানাব। তিনি ভুল করেছেন, আমরা তার কাছ থেকে তা জানতে চাচ্ছি।

৯ সেপ্টেম্বর ২০২২-এ তানজিম সাকিব তার ভেরিফায়েড ফেসবুক পেজে একটি পোস্ট করেছিলেন। এই পোস্ট নিয়েই শুরু হয় বিতর্ক। ওই পোস্টে সাকিব লিখেছেন, ‘স্ত্রী চাকরি করলে স্বামীর হক আদায় হয় না, স্ত্রী চাকরি করলে সন্তানের হক আদায় হয় না, স্ত্রী চাকরি করলে তার কমনীয়তা নষ্ট হয়, স্ত্রী চাকরি করলে পরিবার ধ্বংস হয়, স্ত্রী চাকরি করলে পর্দা নষ্ট হয়, স্ত্রী চাকরি করলে সমাজ নষ্ট হয়।

একজন স্বামী যে তার স্ত্রীকে বলে- আমার স্ত্রীর চাকরি করার দরকার নেই। আমি যা পাবো তাই তোমাকে খাওয়াবো, সে তার রাণী। এখন সে রানির বদলে কর্মচারী হতে চায়। আসলে স্ত্রী তার স্বামীর মর্যাদা বুঝতে পারেনি, স্ত্রী তার নিজের মর্যাদা বুঝতে পারেনি। ঘর একটি পৃথিবী।

একই পোস্টের শেষে বলা হয়েছে, “তাই মা-বোনেরা তাদের আত্মসম্মান রক্ষার জন্য স্বামীর আনুগত্য করে ঘরে থাকুন রানির হালতে অবস্থান করুন।” তাই মা-বোনেরা ঘরে বসে আখেরাত না হারিয়ে স্বামী-সন্তানের সেবা করে দুনিয়া ও আখেরাত উভয়ই উপার্জন করতে পারেন, ইনশাআল্লাহ। আল্লাহ তাওফীক দান করুক।আমীন।’

পোস্টের শেষে মাইক্রোফোন ইমোটিকন দিয়ে ‘শাইখ আবু বকর মুহাম্মদ জাকারিয়া (হাফিজুল্লাহ)’ নাম লেখা হয়েছে।

তানজিমের পোস্টের স্ক্রিনশট এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তবে তানজিম সাকিবের পোস্ট আপাতত ফেসবুকে পাওয়া যাচ্ছে না।

About Babu

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *