Wednesday , October 16 2024
Breaking News
Home / Countrywide / অবশেষে সাকিব’কে নিয়ে মুখ খুললেন প্রধান উপদেষ্টা ড. ইউনূস

অবশেষে সাকিব’কে নিয়ে মুখ খুললেন প্রধান উপদেষ্টা ড. ইউনূস

ক্রিকেটে সাকিব আল হাসানের অবদান অস্বীকার করা যাবে না- বলেছেন প্রধান উপদেষ্টা ড. ইউনূস। যদিও তিনি ব্যক্তি হিসাবে সাকিবকে পছন্দ করেন না, তবে তিনি সাকিবের খেলা এবং দেশের জন্য তার অর্জনের গুরুত্ব দেন।

সাকিবের কিছু সিদ্ধান্ত নিয়ে সম্প্রতি আলোচনা ও সমালোচনা হলেও ড. ইউনিস মনে করেন, সাকিবের মতো প্রতিভাকে সঠিকভাবে কাজে লাগাতে হবে, কারণ তিনি ভুল সিদ্ধান্ত নিলেও দেশকে এত বড় জরিমানাও ভোগ করতে হবে। তাদের মত সম্পদ হারানো উচিত নয়।

ড. ইউনূসের মতে, সাকিবের রাজনৈতিক সিদ্ধান্ত হয়তো ভুল ছিল, কিন্তু তার মানে এই নয় যে তাকে এমনভাবে শাস্তি দেওয়া উচিত যা দেশের জন্য ক্ষতিকর।

তিনি আরও যোগ করেছেন, ‘ ‘আমরা একটা রত্ন হারাতে যাচ্ছি, রত্নকে আবেগ দিয়ে নয়, বরং বুদ্ধিমত্তা দিয়ে ব্যবহার করতে হবে।’

ড. ইউনুস বলেন, “সাকিব আল হাসান বিশ্বের দরবারে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছেন! বাংলাদেশের পরিচিতি এনে দিয়েছে! তাঁরা আমাদের দেশের সম্পদ! ব্যক্তি সাকিব আল হাসানকে আমি খুব অপছন্দ করি। তাই বলে ক্রিকেটে তাঁর অবদানকে অস্বীকার করা যায় না!”

তিনি আরও বলেন, ‘অল্প বয়সে এত খ্যাতি, সে তো রক্তে মাংসে গড়া একজন মানুষ! ভুল করতেই পারে!কিন্তু আমরা আমাদের সম্পদকে কেন সঠিকভাবে ব্যবহার করবো না? রাজনীতিতে আসা তাঁর ভুল সিদ্ধান্ত হতেই পারে তাই বলে এত বড় শাস্তি। এতে আসল ক্ষতিটা কার বা কাদের হয়েছে? আমরা একটা রত্ন হারাচ্ছি – রত্ন তো একটা পাথরই! তাঁর থেকে আমরা আবেগ কেন চাইবো! রত্নকে আমরা কাজে লাগাবো।’

About Nasimul Islam

Check Also

হঠাৎ সেনাপ্রাধান যে কারণে উড়াল দিলো যুক্তরাষ্ট্র ও কানাডা উদ্দেশ্যে

সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান সরকারি সফরে যুক্তরাষ্ট্র ও কানাডায় গেছেন। মঙ্গলবার (১৫ অক্টোবর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *