Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / অবশেষে শিক্ষিকাদের হিজাব পরার বিষয়ে সিদ্ধান্ত বদলালো কলেজ কর্তৃপক্ষ

অবশেষে শিক্ষিকাদের হিজাব পরার বিষয়ে সিদ্ধান্ত বদলালো কলেজ কর্তৃপক্ষ

পুরান ঢাকার লক্ষ্মীবাজারে অবস্থিত সেন্ট গ্রেগরি হাই স্কুল এন্ড কলেজের নারী শিক্ষিকাদের জন্য হিজাব নিষিদ্ধ করার মাধ্যমে গতকাল একটি নোটিশ জারি করে। এই শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ হিজাব নিষিদ্ধ করার ঠিক পরদিন তাদের জারিকৃত নোটিশটি প্রত্যাহার করে নিয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ গতকাল (সোমবার) অর্থাৎ ২০ ডিসেম্বর সেন্ট গ্রেগরিজ হাই স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ব্রাদার প্রদীপ প্লাসিড গোমেজ এর স্বাক্ষর করা একটি নোটিশের মাধ্যমে এ ধরনের তথ্য জানানো হয়।

প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করার মাধ্যমে ব্রাদার প্রদীপ প্লাসিড গোমেজ দেশের একটি অন্যতম সংবাদমাধ্যমকে বলেন, নোটিশ দেওয়া নিয়ে অনেকটা ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছিল। এই বিষয়টি নিয়ে পুনরায় বিবেচনার মাধ্যমে সিদ্ধান্ত বদলানো হয়। যে কারণে সবাই (গভর্নিং বডি) মনে করেছে যে, সবার মঙ্গলের জন্য নোটিশটি প্রত্যাহার করা উচিত। তাই গভর্নিং বডির সবাই বসে আমরা নোটিশ প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছি।

নোটিশে অধ্যক্ষ বলেছেন, ‘সেন্ট গ্রেগরি হাই স্কুল অ্যান্ড কলেজের টিচার্স নোটিশ বোর্ডে হিজাব পরিধান নিয়ে প্রকাশিত একটি নোটিশ নিয়ে ভুল বোঝাবুঝি পরিলক্ষিত হচ্ছে। প্রকৃতপক্ষে আমি কাউকে কোনোভাবেই মনোকষ্ট দিতে চাইনি। কোনো ব্যক্তি যদি কষ্ট পেয়ে থাকেন তবে আমি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি এবং নোটিশটি প্রত্যাহার করে নিচ্ছি।’

এর আগে গতকাল অর্থাৎ ১৫ ই ডিসেম্বর এই শিক্ষা প্রতিষ্ঠানের প্রিন্সিপাল ব্রাদার প্রদীপ প্লাসিড গোমেজ এর স্বাক্ষর করা একটি নোটিশের মাধ্যমে এই শিক্ষা প্রতিষ্ঠানে যারা নারী শিক্ষিকা রয়েছেন তাদেরকে শ্রেণিকক্ষে এবং প্রতিষ্ঠানের বিভিন্ন অনুষ্ঠানে হিজাব না পরার জন্য বলা হয়েছিল। নোটিশটি প্রকাশিত হওয়ার পর বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর শুরু হয় সমালোচনা। একসময় বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা সরব হয়ে প্রতিবাদ জানান। এরপর আজ মঙ্গলবার প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ সিদ্ধান্ত বদলে নোটিশ প্রত্যাহার করে নেয়।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *