Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / অবশেষে রাষ্ট্রপতির চিঠি পেয়ে দলের সিদ্ধান্ত জানালো বিএনপি নেতা মোশাররফ

অবশেষে রাষ্ট্রপতির চিঠি পেয়ে দলের সিদ্ধান্ত জানালো বিএনপি নেতা মোশাররফ

বর্তমান সময়ে নির্বাচন কমিশনের দায়িত্বে থাকা কমিশনারদের মেয়াদকাল শেষ হওয়ায় নতুন নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে ব্যস্ত সময় পার করছেন রাষ্ট্রপতি। এই বিষয়ে ইতিমধ্যে রাষ্ট্রপতি বেশ কিছু রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করেছেন। এবার রাষ্ট্রপতির সংলাপে আমন্ত্রন পেল বিএনপি দল। তবে এই সংলাপে যোগ দিবে না বিএনপি। এই বিষয়ে বিস্তারিত বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

আগামী ১২ জানুয়ারি বিকেল ৪টায় বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সংলাপের জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে (বিএনপি) আমন্ত্রণ জানানো হয়েছে। রাষ্ট্রপতির সংলাপের সূচি থেকে এ তথ্য জানা গেছে। তবে সংলাপে আমন্ত্রণের প্রতিক্রিয়ায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমন্ত্রণ জানাক বা না জানাক রাষ্ট্রপতির সঙ্গে কোনো সংলাপে বসবে না বিএনপি। দুই সপ্তাহ আগেই দলের স্থায়ী কমিটির বৈঠকে এটি নির্ধারিত হয়ে গেছে। তিনি বলেন, তামাশার সংলাপে যাবে না বিএনপি। রাষ্ট্রপতির সংলাপের সূচি থেকে এ তথ্য জানা গেছে। তবে সংলাপে আমন্ত্রণের প্রতিক্রিয়ায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমন্ত্রণ জানাক বা না জানাক রাষ্ট্রপতির সঙ্গে কোনো সংলাপে বসবে না বিএনপি। দুই সপ্তাহ আগেই দলের স্থায়ী কমিটির বৈঠকে এটি নির্ধারিত হয়ে গেছে। তিনি বলেন, তামাশার সংলাপে যাবে না বিএনপি। তবে তিনি সংলাপের আমন্ত্রণপত্র পাওয়ার বিষয়ে কিছু জানেন না বলে জানান।

অবশ্যে বর্তমান সময়ে নির্বাচন কমিশনের দায়িত্বে থাকা কমিশনারদের বিরুদ্ধে নানা ধরনের অনিয়মের অভিযোগ রয়েছে। এবং এই কমিশনাররা ও আওয়ামীলীগ দলের গঠন করা এরই সূত্র ধরে নতুন কমিটি গঠনে আপত্তি জানিয়েছে বিএনপি দল। এবং সুষ্ঠ ও নিরপেক্ষ কমিশন গঠনের লক্ষ্যে বেশ কয়েকটি দাবি জানিয়েছে।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *