Friday , September 20 2024
Breaking News
Home / International / অবশেষে রাজপরিবারের দায়িত্ব ছেড়ে চাকরিতে যোগ দিলেন হ্যারি-মেগান

অবশেষে রাজপরিবারের দায়িত্ব ছেড়ে চাকরিতে যোগ দিলেন হ্যারি-মেগান

প্রিন্স হ্যারি ব্রিটিশ রাজপরিবারের অন্যতম সদস্য। তিনি বিবাহের পর থেকে রয়েছেন বেশ আলোচনায়। রাজ পরিবার ত্যাগ করে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন তিনি। এমনকি রাজ পরিবারের কোন সুবিধা নিবেন না বলেও জানিয়েছেন। অবেশেষে সেই লক্ষ্যেই এগিয়ে যাচ্ছেন রাজদম্পতি হ্যারি-মেগান। ইতিমধ্যে তারা নতুন চাকরিতে যোগ দিয়েছেন।

ব্রিটিশ রাজপরিবারের দায়িত্ব ছেড়ে অর্থনৈতিকভাবে স্বনির্ভর হওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন হ্যারি এবং মেগান মার্কেল। সম্প্রতি খবর বেরিয়েছে, যুক্তরাষ্ট্রে একটি বিনিয়োগ ফার্মে যোগ দিয়েছেন তারা। এই ফার্মে তারা বড় অঙ্কের বিনিয়োগও করেছেন তবে তার পরিমাণ জানা যায়নি। যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক ভিত্তিক বিনিয়োগ ফার্মটির নাম এথিক। গতকাল মঙ্গলবার এথিকের ওয়েবসাইটে বলা হয়, হ্যারি ও মার্কেল ফার্মটিতে ‘ইমপ্যাক্ট পার্টনারস’ হিসেবে দায়িত্ব পালন করবেন।

এথিক গ্রাহকদের পরামর্শ দেয়, কীভাবে তাদের অর্থ আরও টেকসইভাবে বিনিয়োগ করতে হয়। তারা জলবায়ু পরিবর্তন ও মানবাধিকারের মতো বিষয়গুলোতে অগ্রাধিকার দেয়। নতুন চাকরি সম্পর্কে হ্যারি ও মার্কেল বলেছেন, তারা আশা করছেন যে এথিকের সঙ্গে তাদের অংশীদারিত্ব আরও অধিকসংখ্যক তরুণদের টেকসই কোম্পানিতে অর্থ বিনিয়োগে উৎসাহিত করবে।

অবশ্যে প্রিন্স হ্যারি রাজ পরিবার ত্যাগ করা প্রসঙ্গে বেশ সমালোচিত হয়েছেন। তবে অনেকেই তার এই পদক্ষেপকে সাদুবাধ জানিয়েছেন।
এমনকি ব্রিটিশ অনেক নাগরিক প্রিন্স হ্যারির নেওয়া পদক্ষেপের প্রশংসা করে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের পোষ্টও দিয়েছে।

About

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *