Friday , September 20 2024
Breaking News
Home / National / অবশেষে মালয়েশিয়ায় কর্মী নিয়োগের শুরু সময় জানালেন কর্মসংস্থান মন্ত্রী

অবশেষে মালয়েশিয়ায় কর্মী নিয়োগের শুরু সময় জানালেন কর্মসংস্থান মন্ত্রী

বাংলাদেশ থেকে প্রতিবছর বিশ্বের বিভিন্ন দেশে পাড়ি জমাচ্ছে অসংখ্য নাগরিক। এমনকি সরকারও বিশ্বের বিভিন্ন দেশে বৈধ ভাবে শ্রমিক পাঠানোর লক্ষ্যে বিশেষ ভাবে কাজ করছে। সম্পর্তি বৈধ ভাবে শ্রমিক পাঠনোর লক্ষ্যে মালয়েশিয়ার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে বাংলাদেশ সরকার। এবং বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ জানালেন এই কার্যক্রম শুরুর সময়।

নতুন বছরের (২০২২ সাল) জানুয়ারি মাসের মধ্যেই মালয়েশিয়ায় কর্মী নিয়োগ শুরু হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। তিনি বলেছেন, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) ডাটাবেজের মাধ্যমে শ্রমিক পাঠানো হবে। কর্মীরা ন্যূনতম খরচে সেখানে যেতে পারবেন। এছাড়া মালয়েশিয়া যাওয়ার ব্যাপারে কারও সঙ্গে কোনো ধরনের আর্থিক লেনদেন না করার জন্য পরামর্শ দেন মন্ত্রী।

মালয়েশিয়ায় কর্মী নিয়োগের ব্যাপারে সমঝোতা স্মারক সই শেষে দেশে ফিরে মঙ্গলবার (২১ ডিসেম্বর) রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা জানান। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

প্রবাসীরা দেশের উন্নয়নের লক্ষ্যে বিশেষ ভাবে কাজ করে থাকে। তাদের পাঠানো অর্থ দেশের অর্থনৈতিক উন্নয়নে অগ্রনী ভূমিকা পালন। এমনকি সম্প্রতি প্রবাসী আয়ে রেকর্ড গড়েছে বাংলাদেশ। এমনকি দেশে বৈদেশিক মুদ্রা রিজার্ভের পরিমান বৃদ্ধি পেয়েছে।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *