Friday , September 20 2024
Breaking News
Home / National / অবশেষে মার্কিন রাষ্ট্রদূতকে তলব করে ব্যাখ্যা নিয়েছে বাংলাদেশ, জানালেন পররাষ্ট্রমন্ত্রী

অবশেষে মার্কিন রাষ্ট্রদূতকে তলব করে ব্যাখ্যা নিয়েছে বাংলাদেশ, জানালেন পররাষ্ট্রমন্ত্রী

গোটা বিশ্বের মধ্যে অর্থনৈতিক ভাবে সমৃদ্ধশালী এবং প্রযুক্তি সম্পন্ন একটি দেশ যুক্তরাষ্ট্র। দেশটি বিশ্বের অন্যান্য সকল দেশের উপর নানা বিষয় হস্তক্ষেপ করে থাকে। সম্প্রতি দেশটি বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদসহ র‍্যাবের ৬ কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে। এই নিষেধাজ্ঞার ভীতিতে এবার মার্কিন রাষ্ট্রদূতকে তলব করে ব্যাখ্যা নিয়েছে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়।

নিষেধাজ্ঞা ইস্যুতে মার্কিন রাষ্ট্রদূতকে তলব করে ব্যাখ্যা নিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এ তথ্য জানিয়েছেন।

উল্লেখ্য, মানবাধিকার লঙ্ঘনের দায়ে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এবং বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদসহ র‍্যাবের ছয় কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র। তাদের যুক্তরাষ্ট্রে প্রবেশে ভিসা নিষেধাজ্ঞার কথা ঘোষণা করেছে ইউএস ডিপার্টমেন্ট অব দ্য ট্রেজারি। গতকাল ১০ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন এ সিদ্ধান্ত দেন বলে যুক্তরাষ্ট্র সরকারের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। বাংলাদেশ ছাড়াও চীন, উত্তর কোরিয়া ও মিয়ানমারের মোট ১৫ ব্যক্তি ও ১০ সংস্থার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের এমন নিষেধাজ্ঞাকে ঘিরে বাংলাদেশে ব্যপক আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে। বিশেষ করে সরকারের বিভিন্ন দফতর এই নিয়ে নানা আলোচনা-সমালোচনা বিরাজ করছে। অবশ্যে এই সিদ্ধান্তকে ঘিরে বিস্তারিত জানিয়েছেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *