Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / অবশেষে পিটার হাসের ভারত সফর নিয়ে মুখ খুললেন অরিন্দম বাগচি

অবশেষে পিটার হাসের ভারত সফর নিয়ে মুখ খুললেন অরিন্দম বাগচি

সম্প্রতি ভারত সফরে এসেছেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে তার সফর নিয়ে আলোচনা হচ্ছে। এবার পিটার হাসের ভারত সফর নিয়ে কথা বললেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি।

শুক্রবার (২৯ ডিসেম্বর) দিল্লিতে নিয়মিত প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি মার্কিন রাষ্ট্রদূতের ভারত সফর নিয়ে মিডিয়া রিপোর্ট দেখেছি। তবে এ বিষয়ে বিস্তারিত জানি না।’

বাগচি বলেন, “আমি মার্কিন রাষ্ট্রদূতের ভারত সফর নিয়ে মিডিয়া রিপোর্ট দেখেছি। এটি ব্যক্তিগত সফর হতে পারে। তবে আমি এ সম্পর্কে বিস্তারিত জানি না। তাই, এই মুহূর্তে আমার কিছু বলার নেই। অরিন্দম বাগচী বাংলাদেশের আসন্ন নির্বাচন সম্পর্কে বলেন, নির্বাচন বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয় এবং আমরা বিশ্বাস করি বাংলাদেশের জনগণ তাদের ভবিষ্যৎ নিজেই নির্ধারণ করবে।

এক প্রশ্নের জবাবে বাগচী বলেন, বাংলাদেশের ঘনিষ্ঠ বন্ধু ও অংশীদার হিসেবে ভারত বাংলাদেশে শান্তিপূর্ণ নির্বাচন দেখতে চায় এবং একটি স্থিতিশীল, শান্তিপূর্ণ ও প্রগতিশীল দেশ হিসেবে বাংলাদেশের স্বপ্নকে সমর্থন করবে।

এদিন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রকে প্রশ্ন করা হয় যে, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে ভারত সরাসরি সমর্থন দিচ্ছে এবং আগামী নির্বাচনে প্রভাব বিস্তার করছে বলে অভিযোগ করেছে বিএনপির মুখপাত্র। এ বিষয়ে ভারতের অবস্থান কী? এ বিষয়ে কোনো মন্তব্য করতে অস্বীকার করে তিনি বলেন, আমরা তৃতীয় কোনো দেশের নীতি নিয়ে মন্তব্য করতে চাই না।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *