Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / অবশেষে তারেকের নির্দেশেই সেই মায়রুফের সারাজীবনের দায়িত্ব নিলেন এমপি সিরাজ

অবশেষে তারেকের নির্দেশেই সেই মায়রুফের সারাজীবনের দায়িত্ব নিলেন এমপি সিরাজ

শিক্ষা জাতির মেরুদন্ড। শিক্ষা ছাড়া দেশ ও জাতির উন্নয়ন সম্ভব নয়। তবে প্রায় সময় শোনা যায় আর্থের অভাবে অনেক মেধাবী শিক্ষার্থী পড়াশুনা করতে পারচ্ছে। তবে এক্ষেত্রে সমাজের অনেকেই সেই সকল মেধাবীদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেয়। সম্প্রতি এমনি এক মেধাবী ছাত্রের নাম উঠে এসেছে। তবে তার সারা জীবনের পড়ালেখার সমস্ত ব্যয়ের দায়িত্ব নিলেন এমপি সিরাজ। অবশ্যে তিনি তারেক রহমানের নির্দেশেই এই দায়িত্ব নিয়েছেন।

বগুড়া জিলা স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র মায়রুফ হাসানের সারাজীবনের পড়ালেখার সমস্ত ব্যয় বহনের দায়িত্ব নিয়েছেন বগুড়ার শহীদ গোলাম রব্বানী ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বগুড়া সদর আসনের সংসদ সদস্য গোলাম মো: সিরাজ। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এমপি সিরাজ ওই শিক্ষার্থীর দায়িত্ব নেন। রোববার দুপুরে এর অংশ হিসেবে শহরের শহীদ টিটু মিলনায়তনে মেধাবী ছাত্র মায়রুফের হাতে অনুদানের অর্থ হস্তান্তর করেন বিএনপির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক ও সাবেক ডাকসু ভিপি আমান উল্লাহ আমান।

বর্তমান সময়ে বাংলাদেশে শিক্ষার হার বৃদ্ধি পেয়েছে। শুধু তাই নয় বিশ্বের উন্নত দেশ গুলোর সাথে তাল মিলিয়ে দেশের শিক্ষার হারও বৃদ্ধি পেয়েছে। অবশ্যে দেশ ও জাতির উন্নয়নের লক্ষ্যে শিক্ষার কোন বিকল্প নেই। দেশ ও জাতির উন্নয়নের জন্য সুশিক্ষা প্রধান হাতিয়ার হিসেবে বিবেচিত।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *