Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / অবশেষে জানা গেল, কেন কানাডায় ঢুকতে দেয়া হয়নি ডা. মুরাদকে

অবশেষে জানা গেল, কেন কানাডায় ঢুকতে দেয়া হয়নি ডা. মুরাদকে

সদ্য পদ হারানো তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ হারানো ডা. মুরাদ হাসান এখন আলোচনার শীর্ষবিন্দু। নিজের অবস্থান নিজেই এমন তৈরি করে ফেলেছেন যে নিজের দেশে নিজেরই ঠাই মিলছে না। পাড়ি জমাতে গেছিলেন কানাডা কিন্তূ সেখানেও হলোনা জায়গা তার। জানা গেছে সেখান থেকে নানা ইস্যুতে তাকে আটকে দেওয়া হয় সেখানে এমনকি ঢুকতেও দেওয়া হয়নি কানাডাতে।

সদ্য তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ হারানো ডা. মুরাদ হাসানকে কানাডায় ঢুকতে দেয়া হয়নি বলে জানিয়েছে উত্তর আমেরিকার একটি বাংলা সংবাদমাধ্যম।

সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়, মুরাদকে কানাডায় ঢুকতে দেয়নি দেশটির বর্ডার সার্ভিস এজেন্সি। টরন্টোর পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে ফিরিয়ে দেয়া হয়েছে।

জানা গেছে, ডা. মুরাদ শুক্রবার (১০ ডিসেম্বর) দুপুর দেড়টায় টরন্টো পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে ইমিগ্রেশন কর্মকর্তারা জিজ্ঞাসাবাদ করেন। এ সময় তার কাছে করোনার সময়ে ভ্রমণ সংক্রান্ত যথাযথ কাগজপত্র না থাকায় তাকে ঢুকতে দেয়া হয়নি।তাছাড়া ইমিগ্রেশন থেকে তাকে জানানো হয়, তার সেদেশে ঢোকা নিয়ে অনেক কানাডিয়ান নাগরিক আপত্তি তুলেছে। তারপর তাকে ফেরত পাঠানো হয়। পরে মধ্যপ্রাচ্যের একটি বিমানে তুলে দেওয়া হয় তাকে।

ডা. মুরাদ গত ৭ ডিসেম্বর প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন। বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) রাতে কানাডার উদ্দেশে তিনি কূটনৈতিক পাসপোর্টে ঢাকা ত্যাগ করেন।

মুরাদকে বহনকারী এমিরেটস এয়ারলাইনসের ফ্লাইট ইকে ৮৫৮৫ বৃহস্পতিবার রাত ১টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়ে।

এর আগে বৃহস্পতিবার দিবাগত রাত ৮টা ৫০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে প্রবেশ করেন ডা. মুরাদ।

গতকাল বুধবার ডা. মুরাদ কানাডা যাওয়ার উদ্দেশে উড়োজাহাজের টিকিট কাটেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, প্রতিমন্ত্রী থাকা অবস্থায় মুরাদ হাসানের যে লাল পাসপোর্ট (বিশেষ পাসপোর্ট) ছিল, সেটি পদত্যাগের দিন (৭ ডিসেম্বর) নিজের হাতে নিয়ে গেছেন তিনি।

অশালীন ও নারীর প্রতি অবমাননাকর বক্তব্য দেওয়ায় প্রতিমন্ত্রীর পদ হারান ডা. মুরাদ হাসান।

ঢুকতে পারলেন না মুরাদ কানাডায় জানা গেলো কিন্তূ তাহলে তিনি গেলেন কোথায়! এ ব্যাপারে মেলেনি এখনো কোনো খবর। কানাডা থেকে কি তাহলে মুরাদ নিজ দেশে ফিরবেন নাকি দুবাই থেকে পাড়ি জমাবেন অনত্র কোথাও! এখন অপেক্ষার পালা পরবর্তি পদক্ষেপ কি নেয় মুরাদ হাসান। তবে নিজ দেশে যে আর ফেরার অবস্থা নেই ওনার এইটা উনি খুব ভালোভাবেই বুঝে গেছেন।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *