Sunday , September 8 2024
Breaking News
Home / Sports / অবশেষে খারাপ পারফরম্যান্স প্রসঙ্গে কথা বললেন মুশফিকের বাবা

অবশেষে খারাপ পারফরম্যান্স প্রসঙ্গে কথা বললেন মুশফিকের বাবা

ক্রিকেট অঙ্গনের জনপ্রিয় এবং পরিচিত মুখ মুশফিকুর রহিম। তিনি বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের অন্যতম একজন খেলোয়াড়। তিনি বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের হয়ে অনেক আর্ন্তজাতিক ম্যাচে অংশগ্রহন করেছেন। এবং তিনি তরা খেলার মধ্যে দিয়ে ব্যপক সফলতা অর্জন করেছে। তবে সম্প্রতি বেশ কিছু দিন ধরে পারফরম্যান্স খারাপ অবস্থানে রয়েছে তার। এবার এই বিষয়ে বেশ কিছু কথা তুলে ধরলেন মুশফিকুর রহিমের বাবা মাহবুব হামিদ।

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নেই মুশফিকের মতো অভিজ্ঞ খেলোয়াড়। চোটের কারণে নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। তবে মুশফিক খেলার জন্য পুরোপুরি ফিট ছিলেন। দুবাই থেকে দেশে ফিরে একা একা অনুশীলনও করেছেন। তার মতো অভিজ্ঞ খেলোয়াড়কে বাদ দিয়ে কেন স্কোয়াড ঘোষণা করা হয়েছে সে প্রশ্ন উঠতেই পারে। বিসিবির পক্ষ থেকে বলা হয়েছে, টি-টোয়েন্টি সিরিজের পর টানা চার টেস্টে খেলানোর জন্য মুশফিককে বিশ্রাম দেওয়া হয়েছে। যদিও মুশফিক জানিয়েছেন, তিনি বিশ্রাম চাননি। পাকিস্তান সিরিজ খেলতে চেয়েছিলেন। তবে ক্রিকেটের এই ক্ষুদে সংস্করণে ফর্মহীনতার জন্যই যে পাকিস্তান সিরিজে বাদ পড়েছেন মুশফিক, তা বলার অপেক্ষা রাখে না। আর কুড়ি ওভারের ফরম্যাটে মুশফিকের ব্যাট না হাসার কারণ জানিয়েছেন তার বাবা মাহবুব হামিদ। তিনি বলেন, বিশ্বকাপে মুশফিকের পারফরম্যান্স নিয়ে আমিও হতাশ। তার কাছে আরও ভালো কিছু আশা করেছিলাম। কিন্তু তার প্রস্তুতি আশানুরূপ হয়নি। ফলে আরব আমিরাতে ভালো করেনি। আসলে কিপিং করলে ব্যাটিং ভালো করতে পারে মুশফিক। কিন্তু জিম্বাবুয়ে সফরসহ নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তাকে কিপিং দেওয়া হয়নি। বায়ো বাবল বিধির কারণে তো অস্ট্রেলিয়া সিরিজে খেলেইনি মুশফিক।

মাহবুব হামিদের কথা স্পষ্ট যে, কিপিং ছেড়ে দেওয়ায় ব্যাটিংয়ে রান পাচ্ছেন না মুশফিক। বিশ্বকাপেও কিপিং করেননি তিনি। সেখানেও ব্যর্থ বাংলাদেশের এ সেরা ব্যাটসম্যান। কিপিংয়ে মুশফিককে না রাখার পেছনে নিজেকেই দায়ী করলেন বাবা মাহবুব হামিদ। তিনি জানান, জিম্বাবুয়ে সফরে তিনি ও মুশফিকের মা করোনায় আক্রান্ত হলে সিরিজ বাদ দিয়ে দেশে ফিরে আসেন মুশফিক। ওই সিরিজে নুরুল হাসান সোহান সুযোগ পেয়ে ভালো কিপিং করেন। পরবর্তী সময় মুশফিক আর গ্লাভস হাতে নেননি।

বিশ্বের বিভিন্ন দেশের মত বাংলাদেশেও ক্রিকেট খেলা বেশ জনপ্রিয়। এবং বাংলাদেশে অসংখ্য ক্রিকেটপ্রেমী রয়েছে। অবশ্যে বর্তমান সময়ে শুধু মুশফিকুর রহিমই নয় বাজে পারফরম্যান্সের জন্য বেশ আলোচনা-সমালোচনার মুখে পড়েছে বাংলাদেশের পুরো ক্রিকেট দল। তবে তারা ভাল পারফরম্যান্সের জন্য আপ্রান ভাবে চেষ্টা করে যাচ্ছে।

About

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *