Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / অপরাধ করে অবজ্ঞা করার দুঃসাহস দেখায় তারা আহাম্মকঃ আইজিপি

অপরাধ করে অবজ্ঞা করার দুঃসাহস দেখায় তারা আহাম্মকঃ আইজিপি

সম্প্রতি দেশের বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকান্ড বেড়ে চলেছে। আর এসব অপকর্মের বিরুদ্ধে দেশের আইনশৃঙ্খলা বাহিনী পুলিশ কাজ করছে। দেশের কোন ধরনের অরাজকতার সৃষ্টি করার চেষ্টা করা হলে পুলিশ তা কঠোর হস্তে দমন করবে বলে পুলিশের ( police ) মহাপরিদর্শক (আইজিপি)জানান। দেশকে কোন ধরনের অস্থিতিশীল-নৈরাজ্যকর পরিবেশ তৈরী করতে দেওয়া হবে না।

জনগণ ও রাষ্ট্রের ক্ষমতা যারা অবজ্ঞা করার দুঃসাহস দেখায় তারা আহাম্মক বলে মন্তব্য করেছেন পুলিশের ( police ) মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ।

গত ২৬ মে রাঙামাটিতে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, ১৯৯৭ সালে শান্তি চুক্তি স্বাক্ষরিত হওয়ার পর থেকে সরকার ও এ অঞ্চলের শান্তিপ্রিয় জনগণ শান্তি চুক্তিকে স্থায়ী করার চেষ্টা করছে। তবে সম্প্রতি আবারও এ অঞ্চলকে হু/মকির মুখে ফেলার চেষ্টা করা হয়েছে। প্রাণনাশ, অপহরণ, চাঁ/দাবাদি করে এলাকার মানুষকে বিভিন্নভাবে অত্যাচার করার চেষ্টা করা হচ্ছে।

তিনি বলেন, এসব অপশক্তি রাষ্ট্র ও জনগণের কাছে খুবই নগণ্য। আমরা ঘরে ঘরে গিয়ে এই দুই হাজার মানুষকে ধরব, মাটির নিচে গেলে সেখান থেকেও ধরব।

বেনজীর আহমেদ আরও বলেন, স/ন্ত্রাস, অপরাধ, অপহরণ, চাঁ/দাবাজি ও উন্নয়নবিরোধী ষ/ড়যন্ত্রের বিরুদ্ধে আমাদের কাজ একটাই সেটা হলো বিজয়ী হওয়া।

অপরাধীদের উদ্দেশে তিনি বলেন, যারা অপরাধ করছে তারা এসব কর্মকাণ্ড ত্যাগ করে স্বাভাবিক জীবনে ফিরে এসেছে এবং পার্বত্য এলাকার মানুষের ভাগ্য পরিবর্তন ও উন্নয়নের লড়াইয়ে শামিল হয়ে যান।

তিনি আরও বলেন, তোমাদের এসব অপকর্ম ত্যাগ করতে হবে, না ছাড়লে আপনাদের ছাড়ানোর ব্যবস্থা করা হবে। তাই সিদ্ধান্ত আপনার।

বেনজীর আহমেদ বলেন, আগামী দিনে এ অঞ্চল আরও উন্নত ও সমৃদ্ধ হবে। এ জন্য সবাইকে ভূমিকা রাখতে হবে।

প্রসঙ্গত, বিভিন্ন ধরনের অপরাধের কর্মকান্ডের মাধ্যমে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করা হচ্ছে তাদের বিরুদ্ধে পুলিশের ব্যবস্থা নেওয়ার কথা বলেন পুলিশের মহাপরিদর্শক। দেশের সকল ধরনের অপরাধমূলক কর্মকান্ড বন্ধের মাধ্যমে দেশকে এগিয়ে নেওয়ায় সহযোগিতা করা আমাদের দায়িত্ব।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *