Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / অপমান সইতে না পেরে প্রধানমন্ত্রীর নিকট চিরকুট লিখে আ.লীগ নেতার আত্মহনন

অপমান সইতে না পেরে প্রধানমন্ত্রীর নিকট চিরকুট লিখে আ.লীগ নেতার আত্মহনন

ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলা এলাকার ৬০ বছর বয়সী দাউদ শেখ নামের একজন বিশিষ্ট আওয়ামী লীগ নেতা বিষ পান করার মাধ্যমে আত্মহনন করেছেন। জানা গেছে, তাকে ঐ উপজেলার বারবাজার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল কলাম আজাদ শারীরিকভাবে লাঞ্চিত করেন এবং এই ঘটনার পর তিনি অপমানিত হন। আর সেই অপমান সহ্য করতে না পেরে তিনি আত্মহননের পথ বেছে নেন, এমনটাই অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার সকালে যশোর সদর হাসপাতালে তার প্রয়ান ঘটে। জানা গেছে, দাউদ হোসেন কালীগঞ্জ উপজেলার নয়নং বারবাজার ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

স্থানীয়রা জানায়, স্থানীয় আওয়ামী লীগের উদ্যোগে গত ৭ জুন উপজেলার বারবাজারে বিক্ষো”ভ মি”ছিল বের করা হয়। স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ সন্ধ্যায় একটি চায়ের দোকানে তার চুল-দাড়ি ধরে শারীরিকভাবে লাঞ্ছিত করেন এবং মি’ছিলে না আসায় তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। তারপর রাতে রাগে-দুঃখে তিনি বি/”ষপান করেন। বিষয়টি জানাজানি হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে বারবাজারের অপু ক্লিনিকে নিয়ে যায়। সেখানে তিনি পকেট থেকে একটি চিরকুট বের করে দেন। এ সময় চেয়ারম্যান আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

চেয়ারম্যানের সঙ্গে থাকা কনক, জাহিদসহ কয়েকজন নোট ছি”নিয়ে নেয়। পরে অবস্থার অবনতি হলে তাকে যশোর সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি প্রয়াত হন।

দাউদ শেখের ছেলে আলিম হোসেন জানান, গত ৬ জুন রাতে তার বাবা বি’/ষপান করেন। বৃহস্পতিবার সকালে মা’/রা যান। সে তার বাবার কাছে থাকা নোট সম্পর্কে কিছু বলতে পারে না।

চেয়ারম্যানের মারধরের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ কথা শুনে তিনি চেয়ারম্যানের কাছে গিয়েছিলেন।। চেয়ারম্যান তাকে বলেন, যেহেতু তিনি মি”ছিলে যাননি, তাই তিনি তার চাচার মুখ চেপে ধরে ঘুরিয়ে দিয়েছিলেম। এটা চাচা-ভাতিজার মধ্যে ইয়ার্কি করার বিষয় ছিল। তার দেহ ময়’নাতদন্তের জন্য যশোর সদর হাসপাতালের ম/’র্গে রয়েছে।

প্রত্যক্ষদর্শী রাকিব হোসেন জানান, বারবাজার থেকে বাড়ি ফেরার পথে দাউদ শেখের সঙ্গে তার দেখা হয়। তখন তার মুখ থেকে বি”ষের গন্ধ বের হচ্ছিল। তারপর তার কাছে থাকা বি/’ষের বোতল দেখান। পরে তাকে বারবাজারের অপু ক্লিনিকে নিয়ে যাওয়া হয়। সেখানে গেলে তিনি একটি মোবাইল দেন। এ সময় তিনি পকেটে একটি চিরকুট দেন। এ সময় অনেকেই উপস্থিত ছিলেন। বাইরে এসে তিনি চিরকুটটি পড়েন। নোটে বলা হয়েছে তাকে দোকানে অপমান করা হয়েছে। চেয়ারম্যান আবুল কালাম আজাদ তার প্রয়ানের জন্য দায়ী। নোটে তিনি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বিচার চেয়েছেন। চেয়ারম্যানের সঙ্গে থাকা কনক ও জাহিদ চিরকুটটি নেন।

নয়নং বারবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ অভিযোগ অস্বীকার করে বলেন, তার (দাউদ হোসেন) সমস্যা হয়েছে। তার (দাউদ হোসেন) মাথায় প্রবলেম (সমস্যা)। সে খায় স্পিরিট। তার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে বিরোধীরা।

কালীগঞ্জ থানার ওসি আব্দুর রহিম মোল্লা জানান, বি”ষপানে যশোরে চিকিৎসাধীন অবস্থায় দাউদ শেখ নামে এক ব্যক্তির মৃ’/ত্যু হয়েছে। যশোরে ময়নাতদন্ত করা হবে বলে তিনি জানতে পেরেছেন।

আব্দুর রহিম মোল্লা যিনি কালীগঞ্জ থানার ওসি হিসেবে দায়িত্ব পালন করছেন, তিনি জানান, বিষ পান করার মাধ্যমে যশোর সদর হাসপাতালে চিকিৎসারত অবস্থায় তিনি মৃ/’ত্যুবরণ করেছেন। এ ঘটনায় তার ময়নাতদন্ত সম্পন্ন করার সমস্ত প্রক্রিয়া চলছে। তিনি জানান, এ ঘটনায় এই মুহূর্তে কাউকে দায়ী করে কেউ অভিযোগ করেননি। তবে যদি কেউ অভিযোগ করেন, তাহলে আইন মোতাবেক ব্যবস্থা নেয়া হবে, বলে জানান তিনি।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *