Friday , September 20 2024
Breaking News
Home / National / অপপ্রচারে কান দেবেন না, বিরোধী দলের ওপর ভিসা নিষেধাজ্ঞা কার্যকর হবে: প্রধানমন্ত্রী

অপপ্রচারে কান দেবেন না, বিরোধী দলের ওপর ভিসা নিষেধাজ্ঞা কার্যকর হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী নির্বাচনকে বাধাগ্রস্ত করার জন্য বিদেশ থেকে কোনো চেষ্টা করা হলে দেশের মানুষ তা মেনে নেবে না।

নিউইয়র্কে বাংলাদেশ মিশনে আয়োজিত সংবাদ সম্মেলনে শেখ হাসিনা বলেন, দেশবাসী ভোট দিলে আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসবে। কিন্তু বিদেশ থেকেও নির্বাচন বানচালের কোনো পদক্ষেপ জনগণ মেনে নেবে না।

সরকারের বিরুদ্ধে অপপ্রচারের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, কোনো অপপ্রচারে কান দেবেন না।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রীর নিউইয়র্ক সফরের বিষয়ে গণমাধ্যমকে অবহিত করতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। প্রধানমন্ত্রীর বক্তৃতা লেখক মো. নজরুল ইসলাম সংবাদ সম্মেলন সঞ্চালনা করেন।

প্রধানমন্ত্রী বলেন, তার দল সংবিধানের ৭ অনুচ্ছেদে বর্ণিত জনগণের শক্তিতে বিশ্বাস করে। যারা নির্বাচন বানচাল করার জন্য যে কোন পদক্ষেপে উদ্যোগী হবে তাদের উপর বাংলাদেশের জনগণ নিষেধাজ্ঞা আরোপ করবে।

নতুন ভিসা নিষেধাজ্ঞার বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, বিরোধী দলসহ যারা নির্বাচন বানচালের চেষ্টা করছে তাদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞা কার্যকর হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

শেখ হাসিনা বলেন, আগামী সাধারণ নির্বাচন ভালো হবে। কারণ, বিএনপি জোট ২০১৩-১৪ সালের মতো নির্বাচন বানচালের লক্ষ্যে কোনো অগ্নিসংযোগ করতে পারবে না।

সরকারপ্রধান আশা প্রকাশ করেছেন যে দেশগুলো ভিসা নিষেধাজ্ঞা আরোপ করেছে তারা উভয় পক্ষ থেকে বা নিরপেক্ষভাবে বিষয়টি বিবেচনা করবে।

তিনি বলেন, ‘আওয়ামী লীগকে টার্গেট করলে আমার কিছু বলার নেই। কিন্তু আওয়ামী লীগ কারও ক্ষমতার ওপর নির্ভর করে ক্ষমতায় আসেনি। জনগণের শক্তি ও ভোটে আমি ক্ষমতায় এসেছি। কে নিষেধাজ্ঞা দেবে বা দেবে না তা নিয়ে ভয়ের কিছু নেই।

তিনি মনে করিয়ে দেন, নির্বাচন ছাড়া অন্য কোনোভাবে কেউ ক্ষমতায় আসতে চাইলে তাদের সংকটে পড়তে হবে।

দেশের সংবিধান লঙ্ঘন বা বিশৃঙ্খলার মাধ্যমে যারা অবৈধভাবে ক্ষমতা দখল করতে চায় তাদের বিরুদ্ধে তিনি দেশবাসীকে সতর্ক করেছেন।

তিনি বলেন, অবৈধভাবে ক্ষমতা দখলের সুযোগ নেই।

সরকারপ্রধান আরো বলেন, কিছু লোক আছে যারা দেশের কল্যাণ চায় না। প্রবাসীরা সচেতন হলে এসব স্বার্থান্বেষী মহল সফল হতে পারবে না।

এ লক্ষ্যে প্রধানমন্ত্রী মিথ্যা অপপ্রচারকে অস্বীকার করে যথাযথ উপায়ে দেশে রেমিট্যান্স পাঠানোর জন্য প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানান।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *