Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / অনির্বাচিত সরকার নিয়ে যেকথা বললেন প্রধানমন্ত্রী

অনির্বাচিত সরকার নিয়ে যেকথা বললেন প্রধানমন্ত্রী

গত জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নির্বাচিত হওয়ার পর, দলটি ভোট কারচুপি এবং জালিয়াতির মাধ্যমে ক্ষমতায় এসেছে, এমন ধরনের আলোচনা শুরু হয়। তবে বিরোধী দলগুলোর এ ধরনের দাবির প্রেক্ষিতে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতারা এ বিষয়টি উপেক্ষা করে নানা ধরনের বক্টব্য দিয়েছেন। এবার এই বিষয়টি নিয়ে কথা বলেছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশে অনির্বাচিত সরকার ক্ষমতায় এলে মহাভারত অশুদ্ধ না হলেও সংবিধান অশুদ্ধ হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১ ফেব্রুয়ারি) বিকেলে বাংলা একাডেমি প্রাঙ্গণে ‘অমর একুশে গ্রন্থমেলা ২০২৩’-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশে বেশ কিছু জ্ঞানী-বিজ্ঞানী মানুষ আছেন। তাদের কাছে শুনলাম, ‘চার বছরের জন্য যদি একটি অনির্বাচিত সরকার ক্ষমতায় আসে, তাহলে মহাভারত অশুদ্ধ হয়ে যাবে না’। বুঝতেই পারছেন কারা বলতে পারেন এসব কথা। ২০০৭-২০০৮ সালে অনির্বাচিত সরকার ক্ষমতায় ছিল, তখন কারা লাভবান হয়েছিল? তারপর এই গাছের বাকল আর সেই গাছের ছাল নিয়ে একটা দল গঠনের চেষ্টা হয়েছে। এ দল থেকে ও দল থেকে কিছু লোক ভিড়িয়ে দল গড়ার চেষ্টা হয়েছে। আমরা রাজনীতিবিদরা সব তো খারাপ। আমাদের বিরুদ্ধে মামলা দিয়ে জেলে পাঠানো হলো। আর কিছু সুযোগসন্ধানী মাথা তুললেন, তখন তারা কেউ কিংস পার্টি করে, কেউ এই পার্টি, সেই পার্টি করে…..। এই অবস্থায় মহাভারত অশুদ্ধ হবে না, এটা ঠিক। কিন্তু আমাদের সংবিধান হবে অপবিত্র।

তিনি বলেন, লাখো শহীদের রক্তে অর্জিত আমাদের স্বাধীনতা, স্বাধীনতার নয় মাসে সংবিধান দিয়েছিলেন আমাদের জাতির পিতা। অনির্বাচিত সরকার ক্ষমতায় এলে শুধু সংবিধানই অপবিত্র হবে না, বাংলাদেশের মানুষের জীবনযাত্রার মানও অশুদ্ধ হবে। কারণ ওই দুই বছরে বাংলাদেশে ব্যবসা-বাণিজ্য-সাহিত্যসহ সবকিছুই ব্যাহত হয়েছিল।

প্রসংগত, বর্তমান সরকারের মেয়াদ আর মাত্র কয়েক মাস রয়েছে। এরপরই জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে নতুন সরকার গঠিত হবে। এদিকে নির্বাচন কমিশনের তরফ থেকে জানানো হয়েছে ২০২৩ সালের ডিসেম্বর মাসে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই লক্ষ্যে দেশের রাজনৈতিক দলগুলো নির্বাচনে অংশ নেয়ার জন্য নিজেদেরকে নূতনভাবে সংগঠিত করে দলকে শক্তিশালী করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *