Friday , September 20 2024
Breaking News
Home / National / অধিবেশন চলাকালীন সময়ে হটাৎই আগুন সংসদ ভবনে

অধিবেশন চলাকালীন সময়ে হটাৎই আগুন সংসদ ভবনে

সংসদ ভবন প্রতিটা দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ স্থান। রাজ্যের হিসাব-নিকাশ সহ গুরুত্বপূর্ণ আলোচনাসভা একটি দেশের সংসদ ভবন। যেখানে থাকে সর্বচ্চ নিরাপত্তার ব্যাবস্থা। কিন্তূ এত নিরাপত্তা এত উন্নত ব্যাবস্থার মাঝেও কি সেই ভবনে আগুন ধরা সম্ভব! সম্প্রতি ভারতের সংসদ ভবনে আগুন লাগার মত এমনই ঘটনা ঘটেছে। সংসদ চলাকালীন সময় হটাৎ আগুন। চলছে চেষ্টা নিয়ন্ত্রণে আনতে। তবে এখনো সম্ভব হয়নি নিওন্ত্রণে আনা।

আজ বুধবার (১ ডিসেম্বর) স্থানীয় সময় সকাল ৮টায় সংসদ ভবনের ৫৯ নম্বর রুমে আচমকাই আগুন লেগে যায়। ঘটনাচক্রে আজই ছিল শীতকালীন অধিবেশনের তৃতীয় দিন। আগুন লাগার সময়ে সংসদে অধিকাংশ সাংসদই হাজির হয়েছিলেন।

অন্যদিকে, শীতকালীন অধিবেশন থেকে ১২ জন সাংসদকে বহিষ্কার করার প্রতিবাদে সকাল থেকেই সংসদ ভবনের গান্ধী মূর্তির পাদদেশে অবস্থান নিয়ে বিক্ষোভ করছিলেন বহিষ্কৃতরা। এরই মধ্যে আগুন লাগার ঘটনায় চাঞ্চল্য ও আতঙ্ক তৈরি হয়েছে।

অনেকে দাবি করছেন, আগুন লাগানো হয়েছে ইচ্ছাকৃতভাবে। এই সংসদভবনটি বেশ পুরনো হওয়ায় নতুন একটি সংসদ ভবন নির্মাণ করছে মোদি সরকার। করোনার মধ্যে বিশাল অর্থ খরচে নতুন সংসদ ভবন তৈরির সিদ্ধান্তে ব্যাপক সমালোচনাও হয় সেই সময়।

তবে অনেকের মত, এই সংসদ ভবন যে পুরনো হয়ে গেছে, এবং নতুন ভবন নির্মাণের সিদ্ধান্ত যথার্থ ছিল, তা দেখাতেই বিজেপি কৌশলে আগুন লাগিয়েছে। যদিও উড়িয়ে দিয়েছেন এই দাবি মোদি সরকার।

ফায়ার সার্ভিসের কর্মীরা নিরালস চেষ্টা করে যাচ্ছেন আগুন নেভানোর জন্য। ক্ষতিগ্রস্থ ভারতের সংসদভবনের আগুন নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত হয়ত জানা যাবেনা কি পরিমান ক্ষতি হয়েছে। আগুন কিভাবে ধরল সেটা ক্ষতিয়ে দেখা হচ্ছে বলে জানা গেছে সেইসাথে ক্ষয় ক্ষতির পরিমানও।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *