Friday , September 20 2024
Breaking News
Home / International / অধিবেশনের মধ্যেই এমপিদের মধ্যে শুরু হয় হাতাহাতি, দেশজুড়ে আলোচনা (ভিডিও)

অধিবেশনের মধ্যেই এমপিদের মধ্যে শুরু হয় হাতাহাতি, দেশজুড়ে আলোচনা (ভিডিও)

কয়েক মাস আগে মালদ্বীপে নির্বাচন শেষ হয়েছে। এতে চীনপন্থী মোহামেদ মুইজ্জুর দল জয়ী হয়। জয়ের পর অবশ্য দেশটির প্রেসিডেন্ট মোহাম্মদ মুইজ্জু চীনকে খুব করে পাশে চাইছেন। এরই মধ্যে সংসদে লেগে গেল হট্টগোল।

রবিবার মালদ্বীপের পার্লামেন্টের অভ্যন্তরে বিরোধী সাংসদের সঙ্গে মুইজ্জু ও তার জোটের সংসদ সদস্যদের মারামারি করতে দেখা গেছে।

সংসদের ভেতরে সাংসদের লড়াইয়ের কয়েকটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। দেখা যায়, একজনকে পিটিয়ে মেঝেতে ফেলে দিয়েছে অন্যরা। চুল টেনে ধরেন। পরে বাকিরা এসে তাদের শান্ত করেন।

সান অনলাইনের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস বলছে, ওই সময় মালদ্বীপের সংসদে একটি বিশেষ অধিবেশন চলছিল। রাষ্ট্রপতি মোহাম্মদ মুইজুরের মন্ত্রিসভার সদস্যদের অনুমোদনে এই অধিবেশন অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

অধিবেশন চলাকালীন, সাবেক রাষ্ট্রপতি মোহাম্মদ সালিহার দলের মালদ্বীপের ডেমোক্রেটিক পার্টি (এমডিপি) এমপিরা মুইজ্জুর মন্ত্রিসভার চার মন্ত্রীর অনুমোদনের বিষয়ে আপত্তি জানান। তাদের দলের আসন বেশি থাকলেও জোট গঠন করে ক্ষমতায় আসেন মুইজ্জু।

পিপলস ন্যাশনাল কংগ্রেস (পিএনসি) এবং মুইজ্জুরের দল, মালদ্বীপের প্রগ্রেসিভ পার্টি (পিপিএম) এর এমপিরা মোহাম্মদ সালিহারের দলের এমপিরা আপত্তি করার পর আ”ক্রমণ করে। এক পর্যায়ে তাদের মধ্যে হাতাহাতি হয়। বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছেন। অ্যাম্বুলেন্সও আনতে হয়েছে এই ঘটনায়।

About bisso Jit

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *