Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / অতিষ্ঠ হয়ে শিক্ষার্থীদের ভিন্ন ধরনের শপথ বাক্য পাঠ করালেন ওসি হারুন অর রশিদ

অতিষ্ঠ হয়ে শিক্ষার্থীদের ভিন্ন ধরনের শপথ বাক্য পাঠ করালেন ওসি হারুন অর রশিদ

বর্তমান সময়ে মানুষ প্রেম নামক শব্দটার সাথে বেশি পরিচত। অনেক যুবক ও যুবতি প্রেমের সর্ম্পকে স্বামী স্ত্রীর সম্পর্কের রূপ দিতে বাড়ি থেকে পালিয়ে থকে। বাবা মা তাদের সম্পর্কের বিষয়টা মানুক আর না মানুক বাড়ি থেকে পালানো যেন ট্রেন্ডংএ চলছে। তাই নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় প্রেমে পড়ে বাড়ি থেকে পালিয়ে যাওয়া ঠেকাতে শিক্ষার্থীদের শপথবাক্য পাঠ করান থানার ওসি হারুন অর রশিদ।

গত মঙ্গলবার ২৪ তারিখ বিকেলে সোনাইমুড়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ( Sonaimuri Government Girls High School ) দশম শ্রেণির শিক্ষার্থীদের শপথ পাঠ করানো হয়। ওসি হারুন অর রশিদের নির্দেশে শিক্ষার্থীরা শপথ গ্রহণ করে বলেন,আজ থেকে আমরা শপথ করছি যে আমরা নিয়মিত লেখাপড়া চালিয়ে যাব এবং আমাদের অভিভাবক ও শিক্ষকদের নির্দেশ পালন করব। অযথা মোবাইল ব্যবহার করব না। নিজেকে যোগ্য জায়গায় প্রতিষ্ঠিত করতে নিয়মিত পড়াশোনা চালিয়ে যাবো। কোন প্রকার বেআইনী কাজে জড়াবো না।

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিভাবকদের অনুমতি ছাড়া বাড়ি থেকে পালিয়ে যাওয়া ঠেকাতে জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। তাই এই শপথের আয়োজন করা হয়েছে। এ সময় সোনাইমুড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও সোনাইমুড়ি থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বর্তমানে সোনাইমুড়ীসহ জেলার বিভিন্ন স্থানে অনেক মেয়ে প্রেমের টানে বাড়ি থেকে পালিয়ে যাওয়ায় তাদের পরিবারের সদস্যরা থানায় এসে অভিযোগ করেছেন। সেজন্য পালিয়ে যাওয়া ঠেকাতে এমন উদ্যোগ নেন ওসি। তবে সবার সামনে ছাত্র-ছাত্রীরা এ সপথ বাক্য পাঠ করলেও আদোকি তারা তা পালন করবে, এমনি মন্তব্য করেছেন অনেকেই।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *