বাংলাদেশের জাতীয় ক্রিকেট জগতের অন্যেবদ্য খেলোয়াড় মুশফিকুর রহীম। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচ সিরিজের প্রথমটি খেলতে পাকিস্তানে যায় বাংলাদেশ। তবে নির্ভরতার প্রতীক, অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহীম ছিলেন না দলের সঙ্গে। তিনি পাকিস্তান সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন, পরিবারের অনুমতি না মিলায়। দলের সঙ্গে না থাকলে ও তিনি এখন রয়েছে তার পরিবারের সঙ্গে। সময় কাটাচ্ছেন স্ত্রী-সন্তানকে নিয়েই।

ছেলের জন্মদিনে আবেগী বার্তা দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহীম। বুধবার (৫ ফেব্রুয়ারি) নিজের ভেরিফাইড ফেসবুক পেজে একটি পোস্ট দিয়েছেন, যেখানে তিনি ছেলের কল্যাণ কামনা করেন। ওই পোস্টে তিনি লিখেন, ’আলহামদুলিল্লাহ্‌! তুমি আমার জীবনের সবচেয়ে বড় অর্জন। ইনশাআল্লাহ্‌, আশা করি একদিন তুমি আমার চেয়েও ভালো এবং সফল একজন মানুষ হবে। আমি তোমাকে সবসময় এবং আজীবন ভালোবাসি। জন্মদিনের শুভেচ্ছা মায়ান।’

২০১৮ সালের ৫ ফেব্রুয়ারি মুশফিকুর রহীম ও জান্নাতুল কেফায়াত মন্ডির কোলজুড়ে পৃথিবীর বুকে আসে তাদের প্রথম সন্তান শাহরুজ রহীম মায়ান। আজ বুধবার (৫ ফেব্রুয়ারি) মায়ানের দ্বিতীয় জন্মদিন। পাকিস্তান সফরে না যাওয়ায় ছেলের কাছে থেকেই জন্মদিন উদযাপন করতে পারলেন মুশফিক।

উল্লেখ্য, মুশফিকুর রহীম তার সন্তান শাহরুজ রহীম মায়ান এর জন্মদিন এ তার ছেলের জীবনের সফলতা কামনা করেন। পাকিস্তান সফরে দলের সঙ্গে গেলে হয়তো ভিডিও কলের মাধ্যমে উদযাপন করতে হতো একমাত্র সন্তান শাহরুজ রহীম মায়ানের দ্বিতীয় জন্মদিন।