বাংলাদেশের বর্তমানে টক অব দ্যা টাউন এখন একটি নাম। আর তা হলো বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট মেজর জিয়াউর রহমান। তার খেতাব কেড়ে নেবার বিষয়টি প্রকাশ পাবার পর থেকেই শুরু হয়েছে এই আলোচনা সমালোচনা। এ দিকে বঙ্গবন্ধুকে /ত্যা’/র’/ পর অবৈধভাবে ক্ষমতা দখল করে জিয়াউর রহমান মানুষের ভোট ও ভাতের অধিকার হরণের পাশাপাশি বেঁচে থাকার অধিকারও কেড়ে নিয়েছিল বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সোমবার (১৫ ফেব্রুয়ারি) সকালে ডিজিটাল পদ্ধতিতে মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা প্রদান কার্যক্রম উদ্বোধন করে তিনি এ মন্তব্য করেন। সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ওসমানী স্মৃতি মিলনায়তনে মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ইলেকট্রনিক পদ্ধতিতে প্রদানের কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এ সময় মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ১২ থেকে ২০ হাজার টাকা করা হচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী। তাদের ব্যাংক অ্যাকাউন্টে এখন থেকে বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে জিটুপি পদ্ধতিতে টাকা সরাসরি যাবে বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ শুরু করলেও জাতির পিতাকে হ’/ত্যা’/র’ পর ক্ষমতাগ্রহণকারীরা সব চেতনা নস্যাৎ করেছিল। শুধু তাই নয় মানুষের ভোটের অধিকার ও ভাতের অধিকারও কেড়ে নিয়েছিল।

এ দিকে দেশের সব মুক্তি যোদ্ধাদের জন্য বেশ মোটা অঙ্কের ভাতার ব্যবস্থা করেছে সরকার। আর এটা এক প্রকার নিশ্চিত করেই জানিয়েছেন দেশের প্রধানমন্ত্রী।

News Page Below Ad

আরো পড়ুন

জিন্স প্যান্ট পরাই কাল হলো কিশোরীর, দিতে হলো প্রাণ

27 July, 2021 | Hits:390

ইতিহাসের শুরু থেকে এখন পর্যন্ত পোষাকের পরিবর্তন ঘটেছে। যার মধ্যে জিন্স প্যান্ট বর্তমান সময়ের সব থেকে বড় ধরনের ফ্যাসন হিস...

ফায়ার সার্ভিস কর্মী দীপুর খালি গলায় গাওয়া গান সাড়া ফেললো সর্বত্র (ভিডিও)

26 July, 2021 | Hits:329

ফায়ার সার্ভিস বিভাগ। বাংলাদেশের ডিফেন্সের অন্যতম বড় ধরনের একটি সংস্থা। বাংলাদেশের নানা ধরনের দুর্যোগ এবং আপদকালিন সময়ে ত...